Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

যত্রতত্র রাস্তা পারাপার রাজধানীতে ২১ জনকে জরিমানা ভ্রাম্যমাণ আদালতের

| প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ফুটওভার ব্রিজ ও আন্ডারপাস ব্যবহার না করে যত্রতত্র রাস্তা পারাপারের অভিযোগে ২১ জন পথচারিকে ৪ হাজার টাকা জরিমানা করেছে ডিএমপির ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার বেলা ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত রাজধানীর তেজগাঁও-কাওরানবাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত, আদালত পরিচালনা করেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান।
অভিযান শেষে মশিউর রহমান বলেন, পথচারীদের ফুটওভার ব্রিজ ব্যবহারে উদ্বুদ্ধ করাই ছিল অভিযানের মূল লক্ষ্য। তবে যারা ফুটওভার ব্রিজ থাকা সত্তে¡ও ট্রাফিক আইন না মেনে ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার করেছেন তাদের জরিমানা করা হয়েছে।
এই অভিযানের উদ্দেশ্য হলো ভবিষ্যতে যেন তারা সচেতন হয়ে ফুটওভার ব্রিজ ও আন্ডারপাস ব্যবহার করেন। কারণ ফুটওভার ব্রিজ ব্যবহার করলে সড়ক দুর্ঘটনা অনেক কমে আসবে। তিনি আইনের কথা উল্লেখ করে বলেন, বাংলাদেশ দন্ডবিধি ২৯০ ধারায় বলা আছে, প্রথমে নিষেধ করলে না শুনলে পরের বার ৬ মাস কারাদন্ড দেয়ার বিধান আছে। কিন্তু আমরা এ জন্য এই আদালত পরিচালনা করছি না, জনগণকে ফুটওভার ব্রিজ ব্যবহার করানোর উদ্দেশ্যেই আমাদের এ আয়োজন। অভিযানকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ট্রাফিক পুলিশের কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যত্রতত্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ