Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

চরফ্যাশন গণস্বাস্থ্যকেন্দ্রে সপ্তাহব্যাপী বিশেষজ্ঞ চিকিৎসাসেবা ও অপারেশন ক্যাম্প

| প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ভোলা জেলার চরফ্যাশন গণস্বাস্থ্যকেন্দ্রে, গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজের অধ্যাপক বিশেষজ্ঞ চিকিৎসকগণ ৮-১৪ এপ্রিল পর্যন্ত ৩৭টি চক্ষু, গাইনি, শিশু ও সার্জিকেল অপারেশন করেছেন এবং অপর ৮৭০ জনকে জেনারেল মেডিক্যাল ও কার্ডিওলজি চিকিৎসা দিয়েছেন।
১৮ জন ব্যক্তির চোখের ছানি কেটে নতুন লেন্স বসিয়ে দৃষ্টিশক্তি পুনরুদ্ধার হয়েছে, দুইজনের টেরিজিয়াম, একজনের ডিসিটি ও একজনের সেলাই কাটাসহ ২২ জন রোগীর চক্ষু অপারেশন করা হয়েছে।
চিকিৎসাসেবা গ্রহণকারীর মধ্যে ২০৫ জন ছিলেন মেডিসিন, ৪২ জন হৃদরোগী, ১৭৭ জন চক্ষু, ৯১ জন গাইনি, ৫৬ জন সার্জারি, ১২২ জন অর্থোপেডিক, ১৭ জন দন্ত এবং ১২৫ জন শিশু ও ৭২ জন ছিলেন নাক-কান-গলা রোগী। এ ছাড়া ৮২ জনকে ফিজিওথেরাপি, ২৪২ জনের প্যাথলজি পরীক্ষা, ৮৮ জনের আলট্রাসনোগ্রাফি ও ৩৭ জনের ইসিজি এবং ৭২ জনের এক্স-রে করা হয়। সরকার নির্ধারিত মূল্যে ওষুধ প্রদান করা হয়েছে এবং ছয়জন রোগীকে আট ব্যাগ রক্ত সঞ্চালন করা হয়েছে।
উক্ত বিশেষজ্ঞ টিমে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের ৯ জন সার্জিকেল, কার্ডিওলজি ও মেডিক্যাল বিশেষজ্ঞ এবং সাতজন ফিজিওথেরাপিস্ট, ফার্মাসিস্ট, মাইক্রোবায়োলজিস্ট, প্যাথোলজিস্ট টেকনিশিয়ান, ৯ জন নবীন চিকিৎসক ও ১৭ জন প্যারামেডিক ছিলেন।
৮-১৪ মে পর্যন্ত পরবর্তী বিশেষজ্ঞ ক্যাম্প অনুষ্ঠিত হবে। নাম নিবন্ধনের জন্য যোগাযোগ করুনÑ বিকাশ মজুমদার, ব্যবস্থাপক, চরফ্যাশন গণস্বাস্থ্যকেন্দ্র, মোবাইল ০১৭১৬-৬২৪৩৬৫ এবং ডা: রেজাউল হক, সিনিয়র পরিচালক, মোবাইল ০১৭১১-৮৪৭৭১৩। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চরফ্যাশন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ