Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

বৈজ্ঞানিক সেমিনারে বক্তাগণ স্বাভাবিক জীবন চর্চার মাধ্যমে উচ্চ রক্তচাপের ঝুঁকি থেকে নিষ্কৃতি পাওয়া যায়

| প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : গত রোববার রাতে নরসিংদী শহরের স্টাইলাস রেস্টুরেন্টে ‘আন্ডারস্ট্যান্ডিং হাইপারটেনশন’ বিষয়ক এক বৈজ্ঞানিক সেমিনার অনুষ্টিত হয়। বিপিএমপিএ নরসিংদী আয়োজিত এই বৈজ্ঞানিক সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিপিএমপিএ’র উপ-মহাসচিব ডা. শেখ আব্দুলাহ আল মামুন। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন নরসিংদী সদর হাসপাতালের কার্ডিওলজি বিভাগের কনসালটেন্ট ডা. মো. সাইফুল ইসলাম, বিএমএ ও বিপিএমপিএ, নরসিংদীর সভাপতি ডা. মোজাম্মেল হক কমলের সভাপতিত্বে ও বিএমএ ও বিপিএমপিএ, নরসিংদীর সাধারণ সম্পাদক সাজেদুল হক অপুর সঞ্চালনায় আলোচনায় অংশ নেন প্রবীন চিকিৎসক ডা. আরকে মলিক, নরসিংদী জেলা হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. আব্দুর রাজ্জাক, হৃদরোগ ও মেডিসিন বিশেষজ্ঞ ডা. আবু জায়েদ, ডা. মোস্তাফিজুর রহমান, ডা. চয়ন আহমেদ প্রমুখ। হাইপারটেনশনের ওষুধ সংক্রান্ত বক্তব্য পেশ করেন বেক্সিমকো ফার্মাসিউটিকেল্স লিমিটেড’র এসি: ম্যানেজার ডা. জামশিদুল হাসান রাজিব। ভোট অব থ্যাংক্স প্রদান করেন বেক্সিমকো’র বিক্রয় বিভাগের ডেপুটি জেনারেল ম্যানেজার একেএম রফিক।
এছাড়া সেমিনারে নরসিংদী সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সৈয়দ আমিরুল হক শামীম এবং জেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মিজানুর রহমানসহ বহু সংখ্যক বিশেষজ্ঞ চিকিৎসক, এমবিবিএস ডাক্তারগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৈজ্ঞানিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ