Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোপালগঞ্জে ওপর এসিড নিক্ষেপের ঘটনায় দু’বখাটের সাজা

| প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : গোপালগঞ্জে কলেজ ছাত্রীর ওপর এসিড নিক্ষেপ মামলায় বখাটে রথীন ঘোষকে (২৫) চৌদ্দ বছর ও তার সহযোগী অসীম রায়কে (২৪) সাত বছরের সশ্রম কারাদন্ড এবং উভয়কে ৫০ হাজার টাকা জরিমানা করেছে আদালত।
সোমবার দুপুরে গোপালগঞ্জের জেলা ও দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রইব্যুনালের বিচারক মোঃ দলিল উদ্দিন এ রায় প্রদান করেন।
বখাটে রথিন ঘোষের বাবা সুধাংশু ঘোষ ও মা সাবিত্রি ঘোষের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বিজ্ঞ বিচারক তাদের বেকসুর খালাস দিয়েছেন।
গোপালগঞ্জের পিপি অ্যাড. আব্দুল হালিম দু’ বখাটের সাজার এ তথ্য জানিয়েছেন।
মামলার বিবরণে জানা গেছে, গোপালগঞ্জ সদর উপজেলার টুঠামান্দ্রা গ্রামের সুভাষ বাকচির মেয়ে আঁখি বাকচি ২০১৫ সালে একই উপজেলার কৃষ্ণপুর সপ্তদশ দশপল্লী মহাবিদ্যালয়ের এইচএসসি ২য় বর্ষে পড়ত। এ সময় পার্শ্ববর্তী ঘোষালকান্দি গ্রামের সুধাংশু বাকচির বখাটে ছেলে রথীন বাকচি কলেজে যাতায়াতের সময় আঁখিকে উত্ত্যক্ত করে অসছিল। এ নিয়ে ইউপি চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করা হয়। কয়েক দফা সালিশ বৈঠকে রথিনকে অপমান অপদস্ত করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে ২০১৫ সালের ৯ মে রাত ৩টার দিকে রথীন ঘোষ কয়েকজন দুর্বৃত্ত নিয়ে আঁখিদের ঘরের দরজা খুলে ভেতরে ঢুকে ঘুমন্ত অবস্থায় তার শরীরে এসিড নিক্ষেপ করে। এতে তার মুখমন্ডল, গলা, ডান ও বাম হাতের বেশকিছু অংশ ঝলসে যায়। এসময় সে যন্ত্রণায় ছটফট ও চিৎকার করলে রথীন ও তার সঙ্গীরা পালিয়ে যায়।
এ ঘটনায় আঁখির পিতা সুভাষ বাকচি বাদী হয়ে রথীন ঘোষ, তার পিতা সুধাংশু ঘোষ, মা সাবিত্রী ঘোষকে আসামি করে গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গোপালগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ