Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সামাজিক বনায়নে উপকারভোগীদের মাঝে চেক বিতরণ

প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

নওগাঁ জেলা সংবাদদাতা : নওগাঁর নিয়ামতপুরে কারিতাস, বাংলাদেশ নিয়ামতপুর শাখার উদ্যোগে সামাজিক বনায়ন প্রকল্পের রাস্তা বনায়নে উপকারভোগীদের মাঝে লভ্যাংশের চেক বিতরণ করা হয়। গত মঙ্গলবার নিয়ামতপুর বিআডিবি হল রুমে এ লভ্যাংশের চেক বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কারিতাস বাংলাদেশ, রাজশাহী অঞ্চলের আঞ্চলিক পরিচালক মি. ডেনিস সি বাক্সের সভাপতিত্বে সামাজিক বনায়নে উপকারভোগীদের মাঝে লভ্যাংশের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিয়ামতপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ এনামুল হক। কারিতাস নিয়ামতপুর অঞ্চলের মাঠ কর্মকর্তা (সিএমএফপি) নিত্য চন্দ্র দেব কর্মকারের সঞ্চালনায় চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে চেক বিতরণ করেন নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান, কারিতাস, রাজশাহী অঞ্চলের কো-অর্ডিনেটর মি. সুক্লেশ জর্জ কস্তা, উপজেলা বিআরডিবি কর্মকর্তা অঞ্জনা রানী ঘোষ, কারিতাস, রাজশাহী অঞ্চলের জুনিয়র প্রোগ্রাম অফিসার (খাদ্য নিরাপত্তা) মিজানুর রহমান। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাজিনগর ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম, নিয়ামতপুর ইউপি চেয়ারম্যান আলহাজ ছাদরুল আমীন চৌধুরী, রসুলপুর ইউপি চেয়ারম্যান সাজ্জাদুল হাসান টিটু, উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন।
চেক বিতরণ অনুষ্ঠানে সামাজিক বনায়ন প্রকল্পের রাস্তা বনায়নের লভ্যাংশ ৯১ জন সদস্যের মাঝে মোট ২০ লাখ ৪৬ হাজার টাকার চেক বিতরণ করা হয়। এর মধ্যে ৮৫ জন সাধারণ সদস্য, ৩ জন সদস্য তিনটি ইউনিয়ন পরিষদ (হাজিনগর, নিয়ামতপুর ও রসুলপুর) ১ জন সদস্য ধরা হয়েছে কারিতাস নিজে এবং ২ জন সদস্য ধরা হয়েছে বন বিভাগকে।
মোট টাকার ৬৫% লভ্যাংশ পেয়েছে সাধারণ সদস্য ১৪ লাখ ৯৩ হাজার ১শ’ টাকা, তিনটি ইউনিয়ন পরিষদ পেয়েছে মোট টাকার ২০% ৪ লাখ ৯ হাজার ২শ’ টাকা, কারিতাস পেয়েছে মোট টাকার ১০% অর্থাৎ ২ লাখ ৪ হাজার ৬শ’ টাকা এবং বন বিভাগ পেয়েছে মোট টাকার ৫% অর্থাৎ ১ লাখ ২ হাজার ৩শ’ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সামাজিক বনায়নে উপকারভোগীদের মাঝে চেক বিতরণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ