Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আগামী ২৩ মে ৫৪ ইউপিতে নির্বাচন ১৪ বছর পর উজিরপুরের শিকারপুর ইউপি’র তফসিল ঘোষণা

| প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আগামী ২৩ মে দেশের ৫৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। গতকাল মঙ্গলবার ইসি উপ-সচিব ফরহাদ আহম্মাদ খান (নির্বাচন পরিচালনা-২) স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তফসিল ঘোষণা দেয়া হয়েছে। প্রজ্ঞাপনে দেয়া তথ্য অনুযায়ী এসব ইউপি নির্বাচনে মনোনয়ন জমা দেবার শেষ তারিখ ২৭ এপ্রিল, মনোনয়ন যাচাই বাছাই ৩০ এপ্রিল, প্রত্যাহার ৭ মে এবং ভোট গ্রহণ করা হবে ২৩ মে। ৫৪ টি ইউনিয়ন পরিষদের মধ্যে ১৭ টিতে সাধারণ নির্বাচন, মামলা বা অন্য কোন কারণে স্থগিত থাকা ৯ টি ইউপি, ২৮ টি ইউপি’র বিভিন্ন শূন্য পদে নির্বাচন, যার মধ্যে ১টি চেয়ারম্যান ও বাকিগুলোতে সদস্যপদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। ফরহাদ আহম্মাদ খান ইনকিলাবকে জানান, এ নির্বাচনের জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে ইসি। সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে। গত গত রবিবার দেশের ১৫৬ টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। এসব ইউপির মধ্যে অধিকাংশই আওয়ামী লীগ প্রার্থীরা বিজয়ী হন। এ নির্বাচন পরবর্তী সহিংসতায় প্রায় অর্ধ শতাধিক ব্যক্তি আহত, বাড়িতে অগ্নিসংযোগ ও ঘরবাড়ি ভাংচুর করা হয় বলে জানা যায়।
১৪ বছর পর শিকারপুর ইউপি’র তফসিল ঘোষণা
এদিকে ১৪ বছর পর বরিশালের উজিরপুর উপজেলার শিকারপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিলের ঘোষণা করা হয়েছে। ইউনিয়ন পরিষদ নির্বাচনের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন সংগ্রাম, মানববন্ধন, স্মারকলিপি প্রদান, সভা-সমাবেশ করে আসছিল ইউনিয়নবাসী। অবশেষে নির্বাচনের তফসিল ঘোষণায় ইউপির ভোটাররা আনন্দ প্রকাশ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগামী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ