Inqilab Logo

ঢাকা, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০ হিজরী।

‘প্রিয়’ প্রতিপক্ষের সামনে অপ্রতিরোধ্য বার্সা

প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ইদানিং প্রতিপক্ষকে দুমড়ে-মুচড়ে সামনে এগিয়ে চলাটা যেন বার্সেলোনার অভ্যেসে পরিণত হয়েছে। ‘এমএসএন’ খ্যাত লিওনেল মেসি, লুইস সুয়ারেস ও নেইমারের সমন্বয়ে গড়া দলটির আক্রমণভাগ যে কোন দলের জন্যই এক চরম অতঙ্কের নাম। মৌসুমে ইেিতামধ্যেই তাঁরা করে ফেলেছে ৯৪ গোল! লা লিগায় আজ ঠিক এই দলটির সামনেই রায়ো ভলকানো। কাতালান ক্লাবটির কাছে এমনিতেই অসহায়তম একদলের নাম রায়ো ভলকানো। ২০১১ সালে লা লিগায় ফেরার পর সর্বশেষ ছয়বারের মুখোমুখি লড়াইয়ের সব ক’টিতেই জিতেছে কাতালান ক্লাবটি। এ সময় ভলকানোর জালে বল জড়িয়েছে ২৯ বার। বিনিময়ে মাত্র ২ গোল খেয়েছে বার্সা। এমন একটি প্রতিপক্ষকে লুইস এনরিকের শিষ্যরা তাঁদের ‘প্রিয়’ প্রতিপক্ষ ভাবতেই পারে।
বার্সেলোন সঙ্গী আজ টানা ৩৪ ম্যাচ অপরাজিত থাকার আনন্দও। ২৬ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে লিগের অবনমনের সাথে লড়তে থাকা  ভলকানোর বিপক্ষে মেসি, সুয়ারেস, নেইমারদের জ্বলে ওঠার অপেক্ষায় থাকবে কাতালান ভক্তরা। ৬৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে বার্সা। ২৭ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আতলেতিকো মাদ্রিদ। পরশু রাতে রিয়াল সোসিয়াদাদের বিপক্ষে ৩-০ গোলে জিতে পয়েন্ট ব্যবধান কমিয়েছে ডিয়েগো সিমিওনের দলটি। জয়ের মাধ্যমে আজ আবারো ব্যবধানটা ৮ পয়েন্টে নিয়ে জাওয়ার মিশন চ্যাম্পিয়নদের। তবে সাম্প্রতিক পারফম্যান্স থেকে প্রেরণা পেতে পারে ভলকানোও। গত সাত ম্যাচে হারেনি তারা। এর মধ্যে পাঁচটি ম্যাচই ড্র করেছে ২-২ গোলে। ম্যাচের আগেই তাই হারতে চান না ভায়েকানোর স্ট্রাইকার মানুচো। এনরিকের দলকে বরং একটা হুমকিই দিয়ে রেখেছেন তিনিÑ ‘আমরা সব সময় যে রকম খেলি তেমনই খেলব। কোনো কিছুই অসম্ভব নয়। সামর্থ আর পরিশ্রম দিয়ে আমরা ম্যাচটি জিততে পারি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন