Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

রাজধানীতে ৭ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

| প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিভিন্ন অনিয়মের দায়ে রাজধানীতে ৭টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৭৭ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন-৫), ঢাকা জেলা প্রশাসন, বিএসটিআই ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর গতকাল (বুধবার) যৌথভাবে এ অভিযান চালায়।
এপিবিএন-৫-এর অপারেশন্স অফিসার সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ সাইদুর রহমান রুবেল জানান, তুরাগ থানাধীন নলভোগ এলাকার মামা ফিল্টার পানি নামে প্রতিষ্ঠানটি ট্রেড লাইসেন্স ছাড়া খাবার পানি প্রক্রিয়াজাত করে বাজারজাত করায় মোঃ আঃ আজিজকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। ট্রেড লাইসেন্স নবায়ন না করায় মক্কা পিওর পানির ম্যানেজার মোস্তফাকে ৪০ হাজার টাকা জরিমানা ও মেসার্স মাইন ড্রিংকিং ওয়াটার-এর ব্যবস্থাপক রফিকুল ইসলামকে ৩০ হাজার টাকা করে সর্বমোট ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া নোংরা পরিবেশে অস্বাস্থ্যকর ও মেয়াদ উত্তীর্ণ খাবার মজুদ রেখে বিক্রয় করায় গ্রীন রোডের ক্যাফে হাজী রেস্তোরাঁ এন্ড মিনি চাইনিজ-এর মালিক মোঃ মাসুদকে ২০ হাজার টাকা, একই অপরাধে রোজ ভিট হোটেল এন্ড রেস্টুরেন্টের মালিক মোঃ মিজানুর রহমানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। ওষুধের প্যাকেটের গায়ে মূল্য, উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ লিপিবদ্ধ না থাকায় ক্যাসাবো ফামের্সীর মালিক মোঃ রফিকুল ইসলামকে ১৫ হাজার টাকা জরিমানা এবং কাটাবনের তামিম কনফেকশনারীসহ সর্বমোট ৫৭ হাজার টাকা জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজধানী

১০ জানুয়ারি, ২০২১
৫ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ