Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাস্তিকদের জন্য আমার চোখের ইশারাই যথেষ্ট -শামীম ওসমান

| প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, নাস্তিকদের জন্য আমার চোখের ইশারাই যথেষ্ট। কিন্তু আমি নারায়ণগঞ্জে একটি নজির স্থাপন করতে চাই। যারা ধর্মের নামে কট‚ক্তি করে তাদের বিরুদ্ধে সবাইকে নিয়ে আমি এক মঞ্চে প্রতিবাদ করতে চাই। তাদের প্রতি ঘৃণা প্রদর্শন করতে চাই।
গতকাল বুধবার সন্ধ্যায় নারায়ণগঞ্জের মাসদাইরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কেন্দ্রীয় মসজিদে শহরের আলেম ওলামাদের নিয়ে আলোচনার সময় এ কথা বলেন তিনি। শামীম ওসমান বলেন, আমার ধর্মের নামে কট‚ক্তিকারীদের বিরুদ্ধে শুক্রবার জুমার নামাজের পর ডিআইটি জামে মসজিদের সামনে সমাবেশ করব। সেখানে সব দলের অংশগ্রহণ থাকবে। সেখানে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, হেফাজতসহ সব মানুষের অংশগ্রহণ থাকবে। আল্লাহর রহমতে আমার ডাকে কয়েক লাখ মানুষের সমাবেশ হয়।
এর আগে বুধবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা হেফাজতে ইসলামের আমীর মাওলানা ফেরদাউসুর রহমান বাদী হয়ে জেলার সংস্কৃতিকর্মী রফিউর রাব্বির বিরুদ্ধে ধর্মীয় অনুভ‚তিতে আঘাত হানার অভিযোগে আদালতে একটি মামলা দায়ের করেন। ওই মামলা আদালত গ্রহণ করে আগামী ৭ মে’র মধ্যে প্রতিবেদন জমা দিতে ডিবিকে নির্দেশ দিয়েছে। মামলায় অভিযোগ করা হয়েছে, শ্রæতি সাংস্কৃতিক একাডেমির ২৫ বছর পূর্তি উপলক্ষে ৭ এপ্রিল নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া এলাকার শহীদ মিনারে আয়োজিত এক অনুষ্ঠানে রফিউর রাব্বি ইসলাম ও ধর্মীয় অনুভ‚তিতে আঘাত হেনে বক্তব্য রেখেছেন। তিনি বলেছিলেন, যদি বাংলার মানুষ জানতো সংবিধান বিসমিল্লাহির রাহমানির রাহিম দিয়ে শুরু হবে, দেশ হবে সা¤প্রদায়িকতার দেশ, তবে ৩০ লাখ শহীদের কেউ মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করত না। মামলার বাদী অভিযোগ তোলেন, রাব্বির সেই বক্তব্য সারাদেশের কোটি কোটি ধর্মপ্রাণ মুসলমানের ওপর ধর্মীয় অনুভ‚তিতে আঘাত হানার শামিল। তাছাড়া এটা মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিষয়ে কট‚ক্তির শামিল।
এদিকে, বুধবার বিকেলে শামীম ওসমানের ওই সভার প্রথম সারিতেই রাব্বির বিরুদ্ধে মামলার বাদী ফেরদাউসকে দেখা গেছে। শামীম ওসমান প্রায় এক ঘণ্টা দীর্ঘ বক্তব্যে বলেন, নারায়ণগঞ্জের মতো একটা শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত শহীদ মিনারে দাঁড়িয়ে বিসমিল্লাহকে নিয়ে এত বড় কথা বলল তবুও কেউ প্রতিবাদ করল না, প্রতিবাদ করার মতো একটা মানুষও খুঁজে পাওয়া গেল না? একা হেফাজতের ফেরদাউস মামলা করল, আর দু-একজন কথা বলল তা ছাড়া কেউ কিছু বলল না। এটা হেফাজতের ফেরদাউস না, এটা একজন মুসলমান হিসেবে ফেরদাউস মামলা করেছে। শামীম ওসমান বলেন, আজ আমি সবাইকে হুঁশিয়ারি দিয়ে বলতে চাই, এই নারায়ণগঞ্জে কেউ যদি ইসলাম ধর্মকে নিয়ে কট‚ক্তি করে, তবে তার আর কোনো ছাড় নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ