Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিশু হত্যাকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হচ্ছে স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, শিশু হত্যাকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হচ্ছে। কোন ধরনের ছাড় নেই। এসব হত্যা মামলার তদন্ত কার্যক্রম দ্রুতগতিতে সম্পন্ন করতে সংশ্লিষ্ট পুলিশকে নির্দেশ দেয়া হযেছে। বিচার দ্রুত করার পাশাপাশি শিশুহত্যার বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলাতে হবে। তিনি বলেন, শিশু হত্যাকারীরা অমানুষ, এসব অমানুষ পশুর চেয়েও অধম। পশু তার নিজের বাচ্চাকে যথেষ্ট কেয়ার করে। কিন্তু এই অমানুষরা নিজেদের শিশুকে, আপনজনকে নৃশংসভাবে হত্যা করছে। এসব অপরাধীর বিচার দ্রুত করার জন্য প্রধানমন্ত্রীরও নির্দেশ রয়েছে।
স্বরাষ্ট্রমন্ত্রী গতকাল বুধবার সচিবালয়ে তার দপ্তরে সাংবাদিকের এসব কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যেসব শিশুহত্যার ঘটনা ঘটছে তাতে দেখা যাচ্ছে এসব ঘটনায় স্বয়ং বাবা-মা, প্রতিবেশি কোনো না কোনো ভাবে জড়িত। সম্পত্তিসহ নানা ধরনের লোভ কাজ করছে। লোভ লালসা ও নানা ফায়দা তুলতেই একের পর এক শিশুহত্যার ঘটনা ঘটছে।
তিনি বলেন, ‘সম্প্রতি বেশ কয়েকটি শিশুহত্যার ঘটনা ঘটেছে। এসব ঘটনা অত্যন্ত হৃদয়বিদারক ও অমানবিক। আমরা এসব ঘটনার তদন্ত করছি। সন্দেহভাজনদের ইতিমধ্যে আটক করা হয়েছে। তদন্ত শেষ হওয়ার আগে এ ব্যাপারে বলতে চাই না।
মন্ত্রী বলেন, শিশু রাজন হত্যাসহ ইতিপূর্বে সংঘটিত সব হত্যাকা-ে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করা হয়েছে। দ্রুত তদন্ত শেষে চার্জশিটও দেয়া হয়েছে। এ কারণে দ্রুতবিচার সম্ভব হয়েছে। সম্প্রতি যে শিশুহত্যার ঘটনা ঘটেছে তার তদন্ত কাজও আশা করি শিগগিরই শেষ করতে পারবো। আমরা চাই অবিলম্বে এর বিচার হোক। তাছাড়া শিশুহত্যার দ্রুতবিচারে প্রধানমন্ত্রীর নির্দেশ রয়েছে।
সামাজিক আন্দোলন গড়ে তোলার উপর জোর দিয়ে তিনি বলেন, শিশুহত্যার বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। কারণ, যারাই এ হত্যাকা-ে জড়িত তারা শিশুদের আপনজন, প্রতিবেশি। এজন্যই সামাজিক আন্দোলনের দরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশু হত্যাকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হচ্ছে স্বরাষ্ট্রমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ