Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘ফেভারিট’ দ্যুতি চলছেই

প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : নাদাল, সেরেনার অঘটন বাদ দিলে ফেভারিটদের দ্যুতিতেই ঝলমলে বছরের প্রথম গ্যান্ড সø্যাম অস্ট্রেলিয়ান ওপেন। প্রথম রাউন্ডের মত সহজ জয় দিয়ে দ্বিতীয় রাউন্ডের বাধা টপকেছেন সার্বিয়ার নোভাক জোকোভিচ, সুইজারল্যান্ডের রজার ফেদেরার, মেয়েদের এককের বর্তমান চ্যাম্পিয়ন সেরেনা উইলিয়ামস ও মারিয়া শারাপোভা।
মেলবোর্ন পার্কের রড লেভার অ্যারেনায় গতকাল র‌্যাঙ্কিংয়ের সেরা তারকা জোকোভিচ ৬-১, ৬-২, ৭-৬ গেমে হারান ফ্রান্সের কোঁতাঁ হালিসকে। আর তৃতীয় বাছাই ও রেকর্ড ১৭টি গ্র্যান্ড সø্যাম জয়ী ফেদেরার ৬-৩, ৭-৫, ৬-১ গেমে হারান অবাছাই ইউক্রেনের আলেকজান্দার দোলগোপোলোভকে। এই জয়ে সর্বোচ্চ ২৯৯তম গ্র্যান্ড সø্যাম ম্যাচ টপকে গেলেন সুইস ম্যাস্ট্রো। দাঁড়িয়ে ৩০০’র মাইলফলকের সামনে। পুরুষ এককে আরও জিতেছেন সপ্তম বাছাই জাপানের কেই নিশিকোরি ও নবম বাছাই ফ্রান্সের জো-উইলফ্রেদ সোঙ্গা।
মেয়েদের এক নম্বর তারকা যুক্তরাষ্ট্রের সেরেনা ৬-১, ৬-২ গেমে উড়িয়ে দেন তাইওয়ানের সু-উই হিসেকে। আর সাবেক এক নম্বর রুশ তারকা শারাপোভা বেলারুশের আলিয়াকসান্দ্রা সাসনোভিচকে হারান ৬-২, ৬-১ গেমে। কোয়ার্টার ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন মুখোমুখি হবেন সাবেক চ্যাম্পিয়নের। বর্তমান চ্যাম্পিয়ন সেরেনা উইলিয়ামস অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জয় করেছেন ছয়বার। অন্যদিকে মারিয়া শারাপোভা এই শিরোপা জিতেছেন মাত্র একবার, ২০০৮ সালে। মেয়েদের এককে হেরে গেছেন মেয়েদের এককের ষষ্ঠ বাছাই চেক প্রজাতন্ত্রের পেত্রা কোভিতোভা। তাকে ৬-৪, ৬-৪ গেমে হারিয়ে তৃতীয় রাউন্ডে উঠেছেন অস্ট্রেলিয়ার ডারিয়া গাভ্রিলোভা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘ফেভারিট’ দ্যুতি চলছেই

২১ জানুয়ারি, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ