Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ জুন ২০১৭, ১০ আষাঢ়, ১৪২৪, ২৮ রমজান ১৪৩৮ হিজরী

ফেইট অফ দ্য ফিউরিয়াস

| প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

‘দ্য ফাস্ট অ্যান্ড দ্য ফিউরিয়াস’ সিরিজের অষ্টম চলচ্চিত্র ‘ফেইট অফ দ্য ফিউরিয়াস’। অ্যাকশন থ্রিলার ফিল্মটি পরিচালনা করেছেন এফ. গ্যারি গ্যারি। ‘ফ্রাইডে’ (১৯৯৫), ‘দ্য নেগোশিয়েটর’ (১৯৯৮), ‘আ ম্যান অ্যাপার্ট’ (২০০৩), ‘দি ইটালিয়ান জব’ (২০০৩), ‘বি কুল’ (২০০৫), ‘ল অ্যাবাইডিং সিটিজেন’ (২০০৯) এবং ‘স্ট্রেইট আউটা কম্পটন’ (২০১৫) গ্যারি পরিচালিত চলচ্চিত্র।
দলের সদস্যরা বিভিন্ন অপরাধ থেকে সাধারণ ক্ষমা পাবার পর লেটিকে (মিশেল রডরিগেস) নিয়ে ডম (ভিন ডিজেল) মধুচন্দ্রিমা যাপন করছিল। অন্যদিকে ব্রায়ান (ফল ওয়াকার) আর মিয়া (জর্ডানা ব্রæস্টার) দল থেকে অবসর নিয়েছে। রোমান (টাইরিস গিবসন), টেজ (লুডাক্রিস) আর ল্যুক (ডোয়েইন জনসন) তাদের ভবঘুরের জীবনকে বাদ দিয়ে এখন স্বাভাবিক জীবন যাপন করতে পারবে এমনই কথা ছিল। এই সময় বড় একটা অঘটন ঘটে যায়। হঠাৎ করেই ডম দলের সঙ্গে বিশ্বাসঘাতকতা করে বসে এবং ভয়ানক সন্ত্রাসবাদী সাইফারের (চার্লিজ থেরন) সঙ্গে যোগ দেয়। সাইবার সন্ত্রাসবাদী সাইফারের উদ্দেশ্য সারা দুনিয়ায় অরাজকতা সৃষ্টি করা। ডম যে স্বেচ্ছায় এই কাজটি করেছে তা নয়, তাকে বাধ্য করা হয়েছে। ডমের সহায়তায় বিশ্বের বিভিন্ন শহরে সন্ত্রাসী কার্যক্রম চালাতে থাকে সাইফার। ডমের দলবদলে স্বাভাবিকভাবেই দলে বিশৃঙ্খলা দেখা দেয়। লেটি সবাইকে অনুরোধ করে ডমের ওপর আস্থা না হারাতে। এই সময় সরকারি একটি অতিগোপন সংস্থার প্রধান মি. নোবডি (কার্ট রাসেল) ডম আর তার নৈরাজ্যবাদী দলনেত্রীকে রুখবার জন্য ডেকার্ড শ (জেসন স্টেথাম) নামে এক অপরাধীর সঙ্গে যোগ দেবার নির্দেশ দেয়।
হলিউড শীর্ষ পাঁচ
১। ফেইট অফ দ্য ফিউরিয়াস (ভিন ডিজেল, মিশেল রডরিগেস, পল ওয়াকার, জর্ডানা ব্রæস্টার, টাইরিস গিবসন, লুডাক্রিস, ডোয়েইন জনসন, কার্ট রাসেল, জেসন স্টেথাম)
২। দ্য বস বেবি (এনিমেশন; ভয়েস : অ্যালেক বল্ডউইন, স্টিভ বুশেমি, লিসা কুড্রো, মাইলস বকশী)
৩। বিউটি অ্যান্ড দ্য বিস্ট (এমা স্টোন, ড্যান স্টিভেন্স, কেভিন ক্লাইন)
৪। স্মার্ফস : দ্য লস্ট ভিলেজ (এনিমেশন; ভয়েস : ডেমি লোভাটো, জো ম্যাঙ্গানিয়েলো, গ্যাব্রিয়েল ইগলেসিয়াস, এলি কেম্পার)
৫। গোয়িং ইন স্টাইল (মরগ্যান ফ্রিম্যান, মাইকেল কেইন, অ্যালান আরকিন, অ্যান মাগ্রেট, ম্যাট ডিলন)

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।