Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট ২০১৭, ৩ ভাদ্র, ১৪২৪, ২৪ যিলকদ ১৪৩৮ হিজরী

সম্মিলিত গণতান্ত্রিক পরিষদের প্যানেল ঘোষণা

এফবিসিসিআই নির্বাচন

| প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই নির্বাচনে (২০১৭-১৯) পোশাক খাতের ব্যবসায়ী শফিউল ইসলাম মহিউদ্দিনের নেতৃত্বাধীন সম্মিলিত গণতান্ত্রিক পরিষদের প্যানেল ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে সংগঠনের সাবেক নেতাদের উপস্থিতিতে মহিউদ্দিন নিজের প্যানেল সদস্যদের নাম ঘোষণা করেন।
এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সভাপতির বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা ও এফবিসিসিআয়ের সাবেক সভাপতি সালমান এফ রহমান। তিনি বলেছেন, প্রাক্তন সভাপতিরা একত্রিতভাবে এ প্যানেলের সদস্যদের মনোনীত করেছি। এই প্যানেলকে ভোট দিয়ে জয়ী করার জন্য সবাইকে আহŸান জানিয়েছেন তিনি।
ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক বলেন, যার মাধ্যমে উপকৃত হওয়া যায়, মানুষ ভালো, ভালো কথা বলে এমন বৈশিষ্ট্যের লোককে এফবিসিসিআইয়ের সভাপতি করতে হবে। যে সংগঠনটিকে এগিয়ে নিয়ে যাবে। আমরা ভালো ও পরিপূর্ণ প্যানেল ঘোষণা করার চেষ্টা করেছি। এসময় আরো উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ ও এ কে আজাদ।
প্যানেলে অ্যাসোসিয়েশন গ্রæপে থেকে ১৮ জন এবং চেম্বার গ্রæপ থেকে ১৮ জনের নাম ঘোষণা করা হয়। অ্যাসোসিয়েশন সদস্যরা হলেন বাংলাদেশ এগ্রিকালচার মেমিনারিজ মার্চেন্ট অ্যাসোসিয়েশনের খন্দকার মঈনুর রহমান জুয়েল, বাংলাদেশ এগ্রো প্রসেসর অ্যাসোসিয়েশনের এসএম জাহাঙ্গীর হোসাইন, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউট সোর্সিংয়ের সাফকাত হায়দার, বাংলাদেশ অটো স্পেয়ার পার্টস মার্চেন্ট অ্যান্ড ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের আবুল আয়েস খান, বাংলাদেশ কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের মুনতাকিম আশরাফ।
এছাড়া আরও আছেন বাংলাদেশ হার্ডবোর্ড ডিলার্স অ্যাসোসিয়েশনের নিজামুদ্দিন আহমেদ, বাংলাদেশ জুয়েলারি ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের আনোয়ার হোসাইন, বাংলাদেশ লেদারগুড ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের আমজাদ হোসাইন, বাংলাদেশ পেপার ইমপোর্টার্স অ্যাসোসিয়েশনের শফিকুল ইসলাম ভরসা, বাংলাদেশ প্লাস্টিক প্যাকেজিং, রোল ম্যানুফ্যাকচারার্স ওনার্স অ্যাসোসিয়েশনের আবু মোতালেব, বারবিডার হাবিবুল্লাহ ডন, রেস্টুরেন্ট ওনার্স অ্যাসোসিয়েশনের খন্দকার রুহুল আমিন, সেকেন্ডারি কোয়ালিটি টিনপ্ল্যাট ইমপোর্টার্স অ্যাসোসিয়েশেনের নিজামুদ্দিন রাজেশ, সুইয়িং থ্রেড ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড অ্যাসোসিয়েশনের আব্দুল হক, ক্যাব অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের হাফেজ হারুন, ই-কমার্স অ্যাসোসিয়েশনের শমী কায়সার, আউট সোর্সিং অ্যান্ড লজিস্টিক সার্ভিস প্রভাইডার অ্যাসোসিয়েশনের আবু নাছের ও প্রাইভেট রেডিও ওনার্স অ্যাসোসিয়েশনের রাশেদুল হোসাইন চৌধুরী রনি।
চেম্বার গ্রæপ থেকে বাগেরহাট চেম্বারের হাসিনা নেওয়াজ, বরিশাল মেট্রোপলিটন চেম্বারের নিজাম উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া চেম্বারের আজিজুল হক, চুয়াডাঙ্গা চেম্বারের দীলিপ কুমার আগারওয়াল, কুমিল্লা চেম্বারের মাসুদ পারভেজ খান, ফেনী চেম্বারের একেএম শাহেদ রেজা, গাজীপুর চেম্বারের মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, গোপালগঞ্জ চেম্বারের শেখ ফজলে ফাহিম, জামালপুর চেম্বারের রেজাউল করিম রেজনু, কিশোরগঞ্জ চেম্বারের কাজী গোলাম আশরিয়া, লালমনিরহাট চেম্বারের শেখ আব্দুল হামিদ, মানিকগঞ্জ চেম্বারের তাবারুকুল তাসাদ্দেক হোসাইন খান টিটু, মুন্সিগঞ্জ চেম্বারের কোহিনূর ইসলাম, নরসিংদী চেম্বারের প্রবীর কুমার সাহা, নোয়াখালী চেম্বারের মোহাম্মদ আতাউর রহমান ভূইয়া, রাঙ্গামাটি চেম্বারের মোহাম্মদ বজলুর রহমান, সুনামগঞ্জ চেম্বারের খায়রুল হুদা চপল এবং টাঙ্গাইল চেম্বারের আবুল কাশেম আহমেদের নাম ঘোষণা করা হয়।
এফবিসিসিআই নির্বাচনের জন্য ইতোমধ্যেই সংসদ সদস্য প্রফেসর আলি আশরাফকে চেয়ারম্যান করে নির্বাচন বোর্ড গঠন করা হয়েছে। সদস্য হিসেবে রয়েছেন এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক শামসুল আলম এবং অগ্রণী ব্যাংকের সাবেক পরিচালক কেএমএন মঞ্জুরুল হক।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।