Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ আগস্ট ২০১৭, ৫ ভাদ্র, ১৪২৪, ২৬ যিলকদ ১৪৩৮ হিজরী
শিরোনাম

উড়ছে আবাহনী, গাজী গ্রুপ

| প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : কোনো বাধাই মানছে না ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আবাহনী। টপ অর্ডারদের পারফরমেন্সে একটার পর একটা ম্যাচ হাসছে রেকর্ড শিরোপাধারী দলটি। ২ রানের জন্য ফিফটি মিস করেছেন লিটন দাস, শান্ত এবং মাহামুদুল্লাহ মাত্র ১ রানের জন্য বঞ্চিত হয়েছেন ফিফটি থেকে। দলটির ভারতীয় রিক্রুট উদয় কাউল আরো বড় দুর্ভাগা। ৬ রান দূরে থেকে সেঞ্চুরি হাতছাড়া হয়েছে তার। তারপরও গতকাল মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে ভাগ্যাহত ৪ ব্যাটসম্যানের আক্ষেপটাও হয়নি ভারী। শুভাগতহোম ঝড়ে (১৭ বলে ৭ চার ১ ছক্কায় ৪৪ নট আউট) সøগের ৬০ বলে ১০৩ রানে ব্রাদার্সকে রান পাহাড়ে (৩২৭/৬) চাপা দিয়ে প্রত্যাশিত জয় পেয়েছে তারকাসর্বস্ব দলটি। তবে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আবাহনীর জয়টি সহজ হয়নি।
৩২ রানে হেরে যাওয়া ম্যাচে ব্রাদার্স প্রচÐ ঝাঁকুনি দিয়েছে আবাহনীকে। আবাহনীর সামনে একাই পাহাড় হয়ে দাঁড়িয়েছিলেন ব্রাদার্স ওপেনার জুনায়েদ সিদ্দিক। তবে লিস্ট ‘এ’ ক্রিকেটে পঞ্চম সেঞ্চুরিকে (১১৪) ম্যাচ উইনিং ইনিংসে রূপ দিতে পারেননি এই ওপেনার। ৪১তম ওভারে সাইফউদ্দিনের বলে এলবিডাবøুতে এই টপ অর্ডার ফিরে যাওয়ার পর ৫৬ বলে ১০৭ রানের টার্গেট আর পাড়ি দেয়ার পথে তৈরি হয়েছে প্রতিবন্ধকতা। তারপরও ম্যাচটি জমিয়ে তুলেছিলেন জুনায়েদ, ১১২ বলে ৮ চার এর পাশে সানজামুলকে ২টি এবং মাহামুদুল্লাহকে ১টি বিশাল ছক্কায় লড়াইয়ে রেখেছিলেন জুনায়েদ ম্যাচটি। এই ম্যাচে দু’দলের মধ্যে ব্যবধান তৈরি হয়েছে সøগে। যেখানে আবাহনীর ১০৪ রানের বিপরীতে ৭০ রান করেছে ব্রাদার্স। সøগে ব্যাটে ঝড় তুলেছেন শুভাগতহোম। শেষ ৩০ বলে ৬০ রানে দিয়েছেন নেতৃত্ব। ১৭ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংসে ৪৭ এবং ৪৯তম ওভারে লিস্ট ‘এ’ ক্রিকেটে অভিষিক্ত ইয়াসির আরাফাত মিশুর উপর চালিয়েছেন চাবুকÑ যার মধ্যে ৪৯তম ওভারে ৩ চার ১ ছক্কায় ২০ রান তুলেছেন এই লোয়ার অর্ডার।
এদিকে বিকেএসপি ‘থ্রি’ তে বিগ ম্যাচে মুশফিক, মাশরাফির লিজেন্ডস অব রূপগঞ্জকে ৮ উইকেটে হারিয়ে গাজী গ্রæপ ক্রিকেটার্স টানা জয়ে পয়েন্ট তালিকায় আবাহনীর সাথে যৌথভাবে শীর্ষে অবস্থান করছে। টস জিতে ব্যাটিংয়ের মাশুলই এদিন দিয়েছেন লিজেন্ডস অধিনায়ক মুশফিক। গাজী গ্রæপের ২ পেস বোলার আবু হায়দার রনি এবং আলাউদ্দিন বাবুর বোলিংয়ে ব্যাটিং পাওয়ার প্লে তে যে ধাক্কা খেয়েছে রূপগঞ্জ (১০ ওভারে ২৪/৩), তা সামাল দিয়ে উঠতে পারেনি লিজেন্ডস অব রূপগঞ্জ। বাঁ হাতি পেস বোলার রনি (৪/২৬) এবং ভারতীয় অফ স্পিনার গোলাম রসুলের (৩/১৭) বোলিংয়ে ৪৭ ওভারে নির্ধারিত ম্যাচ পার করতে পারেনি লিজেন্ডস অব রূপগঞ্জ। ১৮ বল আগেই ১৫৬ রানে ইনিংস গুটিয়ে নিয়েছে লিজেন্ডস। ওভারপ্রতি ৩.৫৫ রানের টার্গেট সহজে পাড়ি দিয়েছে গাজী গ্রæপ। ওপেনিং জুটির ৫৯ এবং দ্বিতীয় জুটির ৬৯ রানে ভর করে ৬৬ বল হাতে রেখে ৮ উইকেটে জিতেছে গাজী গ্রæপ ক্রিকেটার্স। ফর্মে থাকা জুনায়েদ ৬২ রানে ছিলেন অবিচ্ছিন্ন। ১০৬,৪১ এর পর ১৫Ñ টানা ৩ ম্যাচেই অবিচ্ছিন্ন, দ্য ফিনিশার চরিত্র মেলে ধরা নাসির! আয়ারল্যান্ড সফরের দলে নাসিরকে নির্বাচকদের ফিরিয়ে আনার যৌক্তিকতা যে জানিয়ে দিয়েছেন নাসির। উপর্যুপরি ২ ম্যাচে ম্যাচ সেরা হয়েছেন গাজী গ্রæপের কাশ্মিরী রিক্রুট গোলাম রসুল।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ