Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৭ এপ্রিল ২০১৭, ১৪ বৈশাখ , ১৪২৪, ২৯ রজব ১৪৩৮ হিজরী।

কওমি সনদের স্বীকৃতি প্রত্যাহার করুন-বিশ্ব সুন্নী আন্দোলন

| প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ওহাবি সালাফি মতবাদভিত্তিক কওমী শিক্ষা ও সনদের রাষ্ট্রীয় স্বীকৃতির প্রত্যাহারের দাবিতে প্রেস ক্লাব প্রাঙ্গণে বিশ্ব সুন্নী আন্দোলন, ঢাকা মহানগর শাখা গতকাল মানববন্ধন কর্মসূচি পালন করেছে।
আল্লামা আরেফ সারতাজ এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ মানববন্ধন ও সমাবেশে বক্তাগণ বলেন, ইসলামের মূলধারার বিপরীত বাতিল ওহাবী মতবাদভিত্তিক কওমী শিক্ষার সরকারী স্বীকৃতি ইসলাম, দেশ ও রাষ্ট্রের জন্য সুদূরপ্রসারী মারাত্মক ক্ষতিকর। তাঁরা বলেন, কোন বিতর্কিত বিশেষ মতবাদের গোষ্ঠিগত অস্বাভাবিক ধারাকে রাষ্ট্রীয় স্বীকৃতি অযৌক্তিক। তাঁরা বলেন, দুনিয়াব্যাপী ইসলাম-মুসলিম মিল্লাত ও মানবতার চলমান মহাবিপর্যয় ও ইসলামী হুকুমত-শরিয়ত-জিহাদ ইত্যাদি ছদ্মনামে সকল প্রতারণা ও সন্ত্রাস-জঙ্গিবাদ-উগ্রবাদের মূলে রয়েছে এসব ওহাবি-খারেজি-তালেবানি আখড়া।
সুন্নী আন্দোলনের নেতৃবৃন্দ বলেন, এসব গোমরাহী আখড়ায় ইসলামের সহি বা হক্ব আলেম তৈরি হয় না বরং শিক্ষার্থীদের নিপীড়ন ও বিভ্রান্ত করে ইসলামের বিকৃত অপব্যাখ্যার মাধ্যমে ওহাবি মতবাদে দীক্ষিত করে মানসিক বিকারগ্রস্ত উগ্রবাদী তৈরি করা হয়।
তাঁরা বলেন, ইসলামের মূলধারা থেকে বিচ্যুত এ জঘন্য মতবাদ কোরআনুল করীম ও হাদীস শরীফের বিকৃত অপব্যাখ্যা, দয়াময় আল্লাহতায়ালার সর্বোচ্চ রহমত এবং সত্য ও মুক্তির পরম উৎস হিসেবে প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শুভাগমন প্রাণের ঈদে আজম অস্বীকার, দ্বীনের নির্দেশিত মা-বোনদের শিক্ষা-মানবিক মর্যাদা-অধিকার ও দ্বীনি দায়িত্ব অস্বীকার করে, সব মানুষের অধিকার স্বাধীনতা এবং জ্ঞান-বিজ্ঞান-প্রগতি অস্বীকার করে মিথ্যা-আঁধার-কুসংস্কারে নিমজ্জিত করে রাখে, ঈমানের পবিত্র কলেমার নির্দেশিত দ্বীনি মূল্যবোধভিত্তিক সর্বজনীন মানবিক গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা খেলাফতে ইনসানিয়াত অস্বীকার করে সত্য ও মানবতার বিরুদ্ধে এজিদবাদী কুফরী মুলুকিয়ত বা একক গোষ্ঠির স্বৈরদস্যুতন্ত্র কায়েম রাখে।
দ্বীন, রাষ্ট্র ও মানবতা ও জীবন ধ্বংসাত্মক এ শিক্ষা ব্যবস্থার দুর্ভাগ্যজনক স্বীকৃতি অবিলম্বে প্রত্যাহারের দাবি করেন বক্তাগণ।

 


Show all comments
  • পারভেজ ২১ এপ্রিল, ২০১৭, ১১:০৫ এএম says : 1
    ওদের এত গা জ্বলে কেন ? কিছু লোকের কিছু উপকার হল, বিষয়টিকে এভাবে দেখা যায় না ? আল্লাহ্‌র নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তো কাফেরদের উপকার করতেও সচেষ্ট থাকতেন ।
    Total Reply(0) Reply
  • ২১ এপ্রিল, ২০১৭, ৩:১০ এএম says : 7
    বিশ্ব সুন্নী আন্দোলন জিন্দাবাদ। শতভাগ সঠিক দাবি জানিয়েছেন।
    Total Reply(1) Reply
    • Hasan Ahmed ২১ এপ্রিল, ২০১৭, ১১:২১ এএম says : 0
      ধন্যবাদ, আমিও আপনার সাথ এক মত
  • sk ২৬ এপ্রিল, ২০১৭, ১১:০৫ পিএম says : 0
    বিশ্ব সুন্নী আন্দোলন জিন্দাবাদ। শত ভাগ সঠিক দাবি জানিয়েছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।