Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট ২০১৭, ৩ ভাদ্র, ১৪২৪, ২৪ যিলকদ ১৪৩৮ হিজরী

বিশ্বনাথে একই স্থানে ওয়াজ ও ষাঁড়ের লড়াই এলাকায় উত্তেজনা

হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করার অভিযোগ

| প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বিশ্বনাথ উপজেলা সংবাদদাতা : হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে সিলেটের বিশ্বনাথে আবারও ষাড়ের লড়াইয়ের আয়োজন করা হয়েছে। একই স্থানে ওয়াজ মাহফিল ও ষাড়ের লড়াইয়ের ডাক দেয়ায় এলাকার সাধারণ ধর্মপ্রাণ মুসল্লীদের মধ্যে এ উত্তেজনা দেখা দেয়। গতকাল (বৃহস্পতিবার) দুপুরে ষাড়ের লড়াই বন্ধের দাবিতে এলাকায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। স্থানীয় নকিখালী বাজারে হাফিজ আরব খানের সভাপতিত্বে ও বদরুল আলমের পরিচালনায় বক্তব্য দেন- তালুকদার মোঃ ফয়জুল ইসলাম, চৌধুরী আলী আনহার শাহান, হাফিজ আনোয়ার হোসেন, আবুল কাসেম, হেলাল আহমদ সেবুল, হাফিজ আনহার আলী, সাদিকুর রহমান, আব্দুল মুক্তাদির ফয়সল ও হাফিজ তোফায়েল আহমদ।
কর্মসূচিতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও এলাকার সাধারণ মানুষসহ বিপুলসংখ্যক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
জানা গেছে, বিগত কয়েক বছর হাইকোর্টে নিষেধাজ্ঞা থাকার কারণে ষাড়ের লড়াই বন্ধ ছিল। অভিযোগ উঠেছে, গত ১৮ এপ্রিল মঙ্গলবার হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে হরিকলস-সেনারগাঁও মাঠে ষাড়ের লড়াই আয়োজন করেন স্থানীয় হরিকলস গ্রামের মশাহিদ আলীসহ অন্যরা। তবে মশাহিদ আলী দাবি করেন- আপোষের মাধ্যমে হাইকোর্টে থাকা মামলা নিষ্পত্তি করে স্থানীয় পুলিশ প্রশাসনের সহযোগিতা নিয়ে শান্তিপূর্ণভাবে ষাড়ের লড়াই আয়োজন সম্পন্ন করেন।
একইভাবে আগামী ২২ এপ্রিল শনিবার রামপাশা ইউনিয়নের পুরানগাঁও গাছতলা সংলগ্ন মাঠে ষাড়ের লড়াইয়ের ডাক দেন স্থানীয় ফয়জুর রহমানসহ অন্যরা। একই স্থানে স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লীদের ডাকা ওয়াজ মাহফিল ও ষাড়ের লড়াইয়ের ডাক দেয়ায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

 

 


Show all comments
  • S. Anwar ২১ এপ্রিল, ২০১৭, ৭:৩২ এএম says : 0
    ধর্মীয় ওয়াজ মাহফিলকে উপেক্ষা করে যারা একই মাঠে ষাঁড়ের লড়াইয়ের আয়োজন করেছে তারা নিশ্চয় ক্ষমতাসীন দলের .......। অথবা মূর্খের দলের ......।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।