Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৮ জুন ২০১৭, ১৪ আষাঢ়, ১৪২৪, ০৩ শাওয়াল ১৪৩৮ হিজরী

মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় তিন জেলায় ৪ জন নিহত

| প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

 ইনকিলাব ডেস্ক : সড়ক দুর্ঘটনা দিন দিন বাড়ছে। বাড়ছে বেপরোয়া গাড়ির গতি। গতকাল রাজশাহীতে একজন, নীলফামারীতে একজন ও দিনাজপুরের ঘোড়াগাটে ২ জন নিহত হয়। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো বিস্তারিত প্রতিবেদন

রাজশাহী ব্যুরো জানায়, পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে মাইক্রোবাস ও ব্যাটারিচালিত ভ্যানের মুখোমুখি সংঘর্ষে রোখসানা খাতুন (১৮) নামে এক এইচএসসি পরীক্ষার্থী নিহত ও ভ্যান চালকসহ আরো দুই এইচএসসি পরীক্ষার্থী আহত হয়েছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার চারঘাট উপজেলার কাকড়ামারি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর ঘাতক মাইক্রোবাসটিকে জব্দ করেছে পুলিশ। তবে চালক পলাতক রয়েছেন। নিহত রোখসানা খাতুন উপজেলার পিরোজপুর গ্রামের তাজমুল হকের মেয়ে। চারঘাট মহিলা কলেজের ছাত্রী ছিল সে। আহতরা হলেন, বিলমারিয়া গ্রামের মতিউর রাহমানের মেয়ে তিথি খাতুন (১৮), পিরোজপুর গ্রামের নজরুল ইসলামের মেয়ে জেসমিন খাতুন (১৮) এবং ভ্যানচালক আলতাফ হোসেন (৪০)। তিথি ও জেসমিন এমএ হাদি ডিগ্রি কলেজের ছাত্রী। চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, চারঘাটের সারদা ডিগ্রি কলেজ কেন্দ্রে পরীক্ষা দিয়ে ওই তিন পরীক্ষার্থী ভ্যানে চড়ে বাড়ি ফিরছিল। পথে কাকড়ামারি এলাকায় একটি মাইক্রোবাসের সঙ্গে তাদের ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় রাস্তার ওপর ছিটকে পড়ে ভ্যানচালকসহ চারজন আহত হন। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক রোখসানাকে মৃত ঘোষণা করেন। ঘটনার পর মাইক্রোবাস চালক পালিয়ে যায়। তবে মাইক্রোবাসটি জব্দ করে থানায় নেয়া হয়।
নীলফামারী জেলা সংবাদদাতা জানান, নীলফামারীতে সড়ক দুর্ঘটনায় একজন নিহত ও অপর ৬ জন আহত হয়েছে। ডিমলা উপজেলার ডিমলা রংপুর সড়কের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে ব্যাটারিচালিত ইজিবাইক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে। নিহত ব্যক্তি হলেন, কাসিম মোল্লা (৭০)। নিহত ডিমলা উপজেলার নাউতারা গ্রামের মৃত. এমাজ উদ্দিনের ছেলে। বুধবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছে। এ ছাড়া আহতদের মধ্যে ২ জনকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল ও ৪ জনকে ডিমলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এরা সকলে ইজিবাইকের যাত্রী ছিল। পুলিশ মোটর সাইকেলটি আটক করলেও এর চালক পালিয়ে যায়। ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
হিলি বন্দর সংবাদদাতা জানান, দিনাজপুর ঘোড়াঘাটে সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত, আহত ৩। গতকাল বৃহস্পতিবার বিকাল ৫টায় গোবিন্দগঞ্জ দিনাজপুর মাহাসড়কের হরিপাড়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, হানিফ এন্টারপ্রাউজ কোচ হরিপাড়া পুলিশ বক্সের কাছে অটো ভ্যানকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। ভ্যান থেকে ছিটকে পরে ঘটনাস্থলে ২ জন নিহত হয়, আহত হয় ৩ জন। আহতদের রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতরা হলো ভ্যান চালক ঘোড়াঘাট উপজেলার ভেলাইন গ্রামের আজিমুদ্দিনের ছেলে আঃ ছালাম (৫৫), ও যাত্রী উপজেলার কানাগাড়ী গ্রামের বসির উদ্দিনের ছেলে আঃ ছালাম (৬৫)। ঘোড়াঘাট থানার ওসি ইসরাইল হোসেন সড়ক দুর্ঘটনার হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।