Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ আগস্ট ২০১৭, ৫ ভাদ্র, ১৪২৪, ২৬ যিলকদ ১৪৩৮ হিজরী
শিরোনাম

পটুয়াখালীতে ১৪৪ ধারা জারি

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, -০০০১, ১২:০০ এএম

পটুয়াখালী জেলা সংবাদদাতা : পটুয়াখালীতে বিএনপির দুই গ্রুপ একই এলাকায় প্রতিনিধি সমাবেশ আহবান করায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। আগামীকাল শনিবার পটুয়াখালীতে সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে।

বৃহস্পতিবার গভীর রাতে এ বিষয়ে শহরের মাইকিং করা হয়েছে। এতে বলা হয়, শহরের সার্কিট হাউজ ও এর আশপাশের এলাকায় কোন সভা-সমাবেশ করা যাবে না।

এর আগে জেলা বিএনপির পক্ষ থেকে তৃণমূল থেকে শুরু করে জেলা পর্যায়ে আগামীকাল শনিবার সকাল ৯টার দিকে সভা করার ঘোষণা দেয়া হয়।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএ রব মিয়া জানান, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কেন্দ্র থেকে নেতৃবৃন্দ জেলা পর্যায়ে সফর করবেন। এ উদ্দেশ্যে শহরের শেরে-বাংলা পাঠাগারে সভা আহবান করা হয়েছে। কেন্দ্রীয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ একাধিক নেতার সভায় যোগ দেয়ার কথা রয়েছে। এছাড়া কারা কোথায় সমাবেশ ডেকেছেন তা আমার জানা নেই।

জেলা ছাত্রদল সভাপতি আশফাকুর রহমান বিপ্লব জানান, জেলা বিএনপির সহ-সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন খান নান্নু শেরে বাংলা পাঠাগারে বিএনপির সভা করার জন্য অনুমতি চেয়ে প্রশাসনের কাছে আবেদন করেন। সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও জেলা বিএনপির সভাপতি এয়ার ভাইস মার্শাল (অব) আলতাফ হোসেন চৌধূরীর বাস ভবন সুরাইয়া ভবন ও শহরের বটতলা এলাকায় যুব সমাবেশ আহবান করেছে যুবদল নেতা অ্যাডভোকেট রুহুল আমীন রেজা। তাই প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

জেলা প্রশাসক একেএম শামিমুল হক ছিদ্দিকী জানান, একই স্থানে বিএনপির দুই গ্রুপ সভা-সমাবেশ আহবান করায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে। অপ্রীতিকর ঘটনা এড়াতে সার্কিট হাউস ও শেরে বাংলা সড়ক এবং এর আশপাশের এলাকায় সকল সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ