Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোমায় থেকে সন্তানের জন্ম মা পেলেন নতুন জীবন

| প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : কোমায় থেকে সন্তানের মা হয়েছেন আর্জেন্টিনার এক মহিলা। ডাক্তাররা আশা ত্যাগ করার পরও অলৌকিক ঘটনার জন্ম দিয়ে জেগে ওঠেন তিনি।  
গত বছরের শেষের দিকের ঘটনা। দায়িত্ব পালনের সময় সহকর্মীদের সঙ্গে গাড়িতে যাচ্ছিলেন নারী পুলিশ আমেলিয়া বানান। তখন তিনি ছিলেন অন্তঃসত্ত¡া। হঠাৎ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত হন আমেলিয়া।
নিস্তেজ অবস্থায় আমেলিয়াকে নেয়া হয় আর্জেন্টিনার পোসাদাস এলাকার একটি হাসপাতালে। সেখানেই কয়েক মাস কোমায় ছিলেন ৩৪ বছরের আমেলিয়া। এ অবস্থাতেই জন্ম হয় ছোট্ট সান্তিনোর। মা হাসপাতালের বিছানায় ঘুমিয়ে। ছেলে সান্তিনো তাই বড় হতে থাকে খালা নর্মার কাছে। প্রতিদিন একবার অচেতন মায়ের সঙ্গে দেখা করতে নিয়ে আসা হতো তাকে। কিন্তু জাগতেন না মা।
আমেলিয়ার ভাই সিজার বলেন, এ বছরের শুরুতে বোন মাঝেমধ্যে নড়াচড়া করতেন। মনে হতো তার জ্ঞান ফিরছে। গত বৃহস্পতিবার পবিত্র সপ্তাহে (হোলি উইক) আমরা হাসপাতালে আমেলিয়ার ঘরে ছিলাম। সে সময় শুনলাম কে যেন বলে উঠল ‘হ্যাঁ’। ছুটে আমেলিয়ার কাছে গেলাম। সে মনে রাখার মতো এক মুহূর্ত। দুর্ঘটনার বর্ণনা দিয়ে সিজার বলেন, গত নভেম্বর মাসের এক তারিখে দুর্ঘটনা ঘটে। ওই গাড়িতে আমেলিয়ার স্বামীও ছিলেন। তিনিও একজন পুলিশ কর্মকর্তা। বড়দিনের কিছুদিন আগে কোমায় থাকা অবস্থাতেই অস্ত্রোপচারের মাধ্যমে জন্ম হয় আমেলিয়ার ছেলে সান্তিনোর। মা অসুস্থ হলেও ছোট্ট সান্তিনো ছিল সুস্বাস্থ্যের অধিকারী।
কোমা থেকে জেগে বোনের কোলে সান্তিনোকে দেখে আমেলিয়া ভাবেন সে তার ভাগনে। পরে পরিবার তাকে সুখবর জানায়। আমেলিয়া এখন একটু একটু করে দুর্ঘটনার কথা মনে করতে পারেন।
সিজার বলেন, চিকিৎসকেরা আমেলিয়ার সেরে ওঠাকে অলৌকিক বলে মনে করছেন। আমেলিয়ার চিকিৎসক মার্সেল ফেরেরা বলেন, ‘মস্তিষ্কের বড় ধরনের আঘাত সত্তে¡ও আমাদের অবাক করে আমেলিয়া সেরে উঠেছেন। তার পুরোপুরি সারতে এখনো সময় লাগবে। সবাইকে ধৈর্য ধরতে হবে।’ সূত্র : এনডিটিভি ও আনন্দবাজার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ