Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ক্যান্টন ফেয়ার বিভিন্ন দেশ থেকে রফতানি আদেশ পেলো ওয়ালটন

| প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বিশ্বের বৃহত্তম বাণিজ্য মেলা চীনের ক্যান্টন ফেয়ারে বিশ্ব ক্রেতাদের দৃষ্টি কাড়তে সক্ষম হয়েছে ওয়ালটন। বিভিন্ন দেশের ক্রেতাদের কাছ থেকে ইতোমধ্যে বিশাল অঙ্কের রফতানি আদেশ পেয়েছে ওয়ালটন। অনেক ব্যবসায়ী ও আমদানিকারক ওয়ালটন কারখানা পরিদর্শনে আগ্রহ দেখিয়েছেন। তাদের কাছ থেকেও রফতানির আদেশ পাবে বলে আশাবাদী ওয়ালটন কর্তৃপক্ষ। ওয়ালটন সূত্র জানায়, সার্বিক বিবেচনায় দ্বিতীয়বারের মতো চীনের ক্যান্টন ফেয়ারে অংশগ্রহণ করে শতভাগ সফলতা নিয়েই ফিরেছে ওয়ালটন। যা শুধু ওয়ালটনের জন্যই নয়; বাংলাদেশের প্রযুক্তি পণ্য রফতানি খাতেও এক বিশাল মাইলফল।
জানা গেছে, সবচেয়ে বড় রফতানি আদেশ এসেছে লেবানন থেকে। দেশটির ‘মোহাম্মদ এন্ড আলী মোবারক’ কোম্পানির কাছ থেকে ১০ কন্টেইনার নন-ফ্রস্ট ফ্রিজ রপ্তানির আদেশ পেয়েছে ওয়ালটন। মায়ানমারের ব্যবসায়ী মায়িন্ট ইয়েন উল্লেখযোগ্য পরিমাণ ফ্রস্ট ফ্রিজ আমদানির বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়াও, ওয়ালটন ব্র্যান্ডের বিভিন্ন পণ্য আমদানির প্রতি ব্যাপক আগ্রহ দেখিয়েছেন ফিজির মুনেশ প্রাসাদ ও ঘানার তাজেদ্দিন হিচাম নামক দু’জন ব্যবসায়ী।
লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনার ব্যবসায়ী সিনথিয়ার ওয়ালটনের হোম এ্যাপ্লায়েন্স আমদানির কথা নিশ্চিত করেছেন। আর ব্র্যাজিলের ব্যবসায়ী মার্টিনস এ্যাগুলিয়ার ‘মেড ইন বাংলাদেশ’ লেবেলযুক্ত ওয়ালটন কম্প্রেসার আমদানি করার কথা জানিয়েছেন। কম্প্রেসার নেবেন থাইল্যান্ডের ব্যবসায়ী কোসিন।
ওয়ালটন পণ্য আমদানির উদ্দেশ্যে কারখানা পরিদর্শন করার প্রস্তাব দিয়েছেন পেরু, আমেরিকা, থাইল্যান্ড সেনেগাল, রাশিয়া, সংযুক্ত আরব আমিরাত ও ত্রিনিদাদ এর বেশ কয়েকজন বড় ব্যবসায়ী। আর ওয়ালটন ব্র্র্যান্ডের ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল পণ্য আমদানির কথা জানিয়েছেন আমেরিকার মাহমুদ ও সংযুক্ত আরব আমিরাতের মোহাম্মেদ।
এলইডি টিভি ও ফ্রিজের প্রতি আগ্রহ দেখিয়েছেন রাশিয়ার রুডোমান ইগোর ও সেনেগালের ওয়্যাল ফাওজি। ওয়ালটন কর্তৃপক্ষের প্রত্যাশা- তাদের কাছ থেকে বিশাল অঙ্কের রপ্তানি আদেশ আসবে। চীনের গুয়াংজু শহরে এপ্রিলের ১৫ থেকে ১৯ তারিখ পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে ১২১ তম ক্যান্টন ফেয়ার। যার অফিসিয়াল নাম চায়না আমদানি-রফতানি মেলা। বিশ্বের মেগা পণ্যমেলা হিসেবে এটি পরিচিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন