Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণের মূর্তি সরিয়ে ফেলা উচিত : এরশাদ

| প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সাবেক প্রেসিডেন্ট জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে গ্রিক মূর্তি স্থাপনের সমালোচনা করে বলেছেন, এই মূর্তি ইসলামী মূল্যবোধকে আঘাত করেছে।
প্রধানমন্ত্রী নিজেও বলেছেন মূর্তি থাকা ঠিক না। এর আগেও সেখানে দাঁড়িপাল্লা ছিল; কিন্তু কি কারণে সেখানে গ্রিক দেবীর মূর্তি স্থাপন করা হলো তা বোধগম্য নয়। আমি মনে করি ওই মূর্তি সরিয়ে ফেলা দরকার। মূর্তি না সরালে ইসলামী দলগুলো তো আন্দোলন করবেই। গতকাল রংপুর নগরীর দর্শনা এলাকায় এরশাদ তার নিজ বাসভবন ‘পল্লীনিবাসে’ সাংবাদিকদের সাথে আলাপকালে এ সব কথা বলেন।
এর আগে দুপুরে ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে সড়ক পথে সরাসরি পল্লীনিবাস বাসায় এসে পৌঁছলে দলের নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে স্বাগত জানান। এ সময় জেলা জাতীয় পার্টির সভাপতি মোফাজ্জল হোসেন মাস্টার, মহানগর সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এসএম ইয়াসিরসহ অন্যরা উপস্থিত ছিলেন।
বিএনপির সমালোচনা করে প্রধানমন্ত্রীর এই বিশেষ দূত বলেন, বিএনপি যতই হুমকি-ধামকি দিক না কেন আগামী জাতীয় সংসদ নির্বাচনে তাদের অংশগ্রহণ করতে হবেই। কারণ নির্বাচনে অংশ না করলে তাদের নিবন্ধন বাতিল হয়ে যাবে। ফলে তাদের নির্বাচনে অংশ নেয়া ছাড়া আর কোনো উপায় নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর এবং ভারতের সাথে সামরিক চুক্তিসহ বিভিন্ন চুক্তির বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, সামরিক চুক্তির বিষয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না। কারণ এ ব্যাপারে মন্তব্য করা ঠিক হবে না। তবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকা অবস্থায় তিস্তা চুক্তি হবে বলে এরশাদ আশা প্রকাশ করেন।
রংপুরে জাপা নেতা আব্দুর রউফ মানিক আসন্ন রংপুর সিটি করপোরেশনে মেয়র পদে প্রতিদ্ব›িদ্বতা করার ঘোষণা দেয়ার বিষয়ে এরশাদের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি তার পাশে বসা মহানগর জাপা সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফাকে দেখিয়ে বলেন, আমি অনেক আগেই তাকে (মোস্তাফিজার রহমান) মেয়র প্রার্থী হিসেবে নাম ঘোষণা করেছি। এর কোনো পরিবর্তন হবে না।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২৩ এপ্রিল, ২০১৭, ৭:২০ পিএম says : 0
    জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদ এখানে যা বলেছেন এটা সঠিক কথা বলেছেন। প্রথমেই তিনি বলেছেন মূর্তি অতিসত্বর সড়ানো উচিৎ। তিনি আরো বলেছে সেখানে দাড়িপাল্লা ছিল সেটাকে সড়িয়ে এই মূর্তি লাগানোর কারনটা তিনি বুঝতে পারছেন না। আবার এটাও তিনি বলেছেন বিএনপিকে নির্বাচন করতেই হবে নয়ত তাদের রাজনীতি করার নিবন্ধন হারেবে। আমি তার এই কথার সাথে আরেকটু যোগ করতে চাই সেটা হচ্ছে বিএনপি যদি গণতন্ত্রে বিশ্বাসী হয় তাহলে নির্বাচন তাকে করতেই হবে। রাজনীতিতে নির্বাচনের বিকল্প নেই আর রাজনীতিতে “তাল গাছটা আমার” এটা বলা যাবে না। কিন্তু বিএনপি বরাবরই তারা যাদেরকে মানে না তাদের কোন কিছুই মানে না এতে তারা প্রমান করে তাল গাছটা আমার। যেমন এরশাদ বিএনপিকে হটিয়ে ক্ষমতা নিয়েছিল কাজেই তারা এরশাদের কোন নির্বাচনে অংশ নেয় নি!!! আবার যেহেতু এএল তাদেরকে ’৯৬ সালে ক্ষমতা চুত্য করে বাধ্য করেছিল নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন দিতে কাজেই এএল তাদের শত্রু হয় ফলে এদের নিয়ন্ত্রণে নির্বাচন এরা করেনি!!! আবার এরা এদেরই বানানো তত্ত্বাবধায়ক সরকারের আধিনে নির্বাচন করে ঠিকই কিন্তু সংসদে যায়না কারন তার পছন্দের সরকার নয়। এটাই যদি হয় বিএনপির নীতি তাহলে তাকে গণতান্ত্রিক দল বলা যায় কি??? জাপা প্রধান আরো বলেছেন প্রধানমন্ত্রী মোদী ও শেখ হাসিনা ক্ষমতায় থাকা অবস্থায়ই তিস্তা চুক্তি হবে কথা সত্য কিন্তু এর মধ্যে গড়লটা হচ্ছে কত বছর............ মানে এরা দুজনই যদি আবার ক্ষমতায় বসেন তাহলে সময় বেড়ে গেল আরো ৫ বছর এখনও হাতে আছে ২ বছর তাহলে কি তিস্তা চুক্তির জন্য আরো ৭ বা ৬ বছর অপেক্ষা করতে হবে??? যাইহোক রাজনীতিবিদদের কথার মারপেচ বুঝা বহু কষ্ট তাই আমাকে সময়ের হাতেই সব ছেড়ে দেয়া ছাড়া আর কোন পথ নেই। আল্লাহ্‌ বলেছেন ধর্য্য ধারন কর সেটাকেই আমরা বলি অপেক্ষা কর সময় বলে দিবে। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মূর্তি

২০ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ