Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

আসুন রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করি : পীর ছাহেব ছারছিনা

প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

আনোয়ার হোসেন জসিম, শ্রীমঙ্গল (মৌলভীবাজার) থেকে : আমিরে হিজব্বুল্লাহ ছারছিনা দরবার শরীফের পীর আলহাজ হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ প্রধান অথিতির আলোচনায় বলেন, আমাদের জন্য নামাজ হচ্ছে ফরজ, তাই নামাজ ছাড়া কেউ নাজাত পাবে না। সকল নর-নারীর ওপর আল্লাহ্ নামাজ ফরজ করেছেন। পর্দা করা ফরজ, আমাদের মা-বোনদের পর্দার ভিতরে রাখতে হবে। আজ সমাজ কলুসিত। আল্লাহর হুকুম খেলাপ করা যাবে না। হিংসা বিদ্বেষ ও গিবত পর নিন্দা করা যাবে না। পবিত্র ইসলাম সে বিষয়ে নিষেধ করেছে। আমাদের কোরআন এর আদেশ নিষেধ ও নবী কারীম (সা)-এর  আদেশ নিষেধ আমাদের সকলের মেনে চলতে হবে। সুদ-ঘুষ হারাম, এই সুদ ঘুষ থেকে আমাদের বাচঁতে সামাজিক আন্দোলন ও প্রতিরোধ ঘরে তুলতে হবে। আল্লাহই আমাদের একমাত্র সৃষ্ঠিকর্তা, তার গোলামী ও ইবাদত বন্দেগীর জন্য তিনি পৃথিবীতে আমাদের পাঠিয়েছেন। তাই তার দেখানো পথ থেকে বিচ্ছুতি হওয়া মানে জাহান্নামে নিক্ষপ্ত হওয়া। আমাদের প্রিয় নবী হযরত মোহাম্মাদ (সা:)-এর আদর্শ এবং হক্কানী আলেম ও পীর মাশায়েকদের পথ অনুসরণ করে আমাদের চলতে হবে। আর তখনই আল্লাহর দরবারে আমাদের নাজাত পাওয়া সম্ভব হবে।
তিনি আরো বলেন, হক্কানী পীর মাশায়েখ ও আলেমদের দেখানো পথ  অনুসরণ করলে রাসুলে পাক (সা.)-এর অনুসরণ করা হবে এবং আল্লাহর রাসুলের অনুসরণ করলেই আল্লাহকে পাওয়া সম্ভব। যে আলেমের আমল নেই সে ফ্যাসেক। আমল ছাড়া হক্কানী আলেম হওয়া যায় না। মনে রাখতে হবে এদেশে ইসলাম এসেছে হক্কানী পীর মাশায়েক ও আলেমদের মাধ্যমে। তাছাড়া আমাদের আদর্শ হচ্ছে বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সাঃ)। আমাদের নবীর রীতিনীতি অনুরসন ও অনুকরনের মাধ্যমে আমাদের বাস্তব জীবনে এর প্রতিপালন করবো। তিনি গত মঙ্গলবার রাতে শ্রীমঙ্গল রেলওয়ে মাঠে বাংলাদেশ জমিয়তে হিজব্বুল্লাহ শ্রীমঙ্গল উপজেলা শাখার উদ্যোগে এক ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে কালে এসব কথা বলেন। ছারছিনা দরবার শরীফের বিশিষ্ট খাদেম, আলহাজ্ব সৈয়দ আবু ইউছুফ মোহাম্মদ মহিউদ্দিন ও হাজী সাইফুল ইসলাম রাসেল এর যৌথ পরিচালনা ও সার্বিক তত্ত্বাবধানে আরো বক্তব্য রাখেন ছারছিনা দারুসুন্নাত আলিয়ার মাদ্রাসার সাবেক ভাইস প্রিন্সপাল মুফতিয়ে আজম মাওলানা মোস্তফা হামিদী, আলহাজ্ব হযরত  মাওলানা রুহুল আমিন আফসারি, শ্রীমঙ্গল হাজী আছদ্দর আলী জামে মসজিদের খতিব সৈয়দ মাওলানা কাজী মইনউদ্দিন ফারুকীসহ অন্যান্য বক্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আসুন রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করি : পীর ছাহেব ছারছিনা
আরও পড়ুন