Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাওর এলাকায় ক্ষতিগ্রস্তদের

| প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

জন্য ‘জরুরি ত্রাণ সহায়তা’ কার্যক্রম চালু করেছে ব্র্যাক
স্টাফ রিপোর্টার : হাওর এলাকায় ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তায় এগিয়ে এসেছে বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক। এরই অংশ হিসেবে ১৫ কোটি টাকার ‘জরুরি ত্রাণ সহায়তা’ চালু করেছে ব্র্যাক। শিগগিরই ওই এলাকার ৫০ হাজার পরিবারকে এ সহায়তা দেয়া হবে। গত কয়েক দিনে পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিতে হাওর এলাকায় ব্যাপক ক্ষতি হওয়ায় চলমান ত্রাণ সহায়তার অতিরিক্ত হিসেবে ব্র্যাকের পক্ষ থেকে এ উদ্যোগ নেয়া হয়েছে। স্থানীয় সরকারের সঙ্গে সমন্বয় করে কিশোরগঞ্জ, সুনামগঞ্জ, হবিগঞ্জ, নেত্রকোনা এই চারটি জেলায় মাসব্যাপী এই কার্যক্রম চলবে। পরবর্তীতে স্থানীয় বাস্তবতা ও পরিস্থিতির আলোকে দীর্ঘ মেয়াদি পরিকল্পনা গ্রহণ করা হবে।
এ প্রসঙ্গে ব্র্যাকের দুর্যোগ ব্যবস্থাপনা ও জলবায়ু পরিবর্তন কর্মসূচির পরিচালক গওহার নঈম ওয়ারা বলেন, গত ৪৮ ঘণ্টায় হাওর এলাকায় পরিস্থিতির অবনতি ঘটায় আমরা এ উদ্যোগ নিয়েছি। আকস্মিকভাবে টানা বৃষ্টিতে ফসলী জমি ডুবে যাওয়ার পাশাপাশি মাছ ও হাঁস মরে যাওয়ায় নতুন সঙ্কট তৈরি হয়েছে। এ সঙ্কট মোকাবেলায় আপতকালীন হিসেবে ব্র্যাক এ উদ্যোগ নিয়েছে। পরে পরিস্থিতি বিবেচনায় আমরা নতুন কর্মসূচি গ্রহণ করব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাওর

২৭ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ