Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্ত্রীর হাতে নির্যাতিত স্বামীর হাতে প্ল্যাকার্ড

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : স্ত্রীর হাতে নির্যাতনের শিকার হতভাগা এক পুরুষ সংবিধানে নারী-পুরুষ সমান অধিকার নিশ্চিত করতে প্ল্যাকার্ড হাতে অভিনব দাবি নিয়ে দাঁড়িয়েছিলেন চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারে। ‘পুরুষ বিষয়ক মন্ত্রণালয়ের দাবি নিয়ে দাঁড়ানো বাবুল মিয়া নামের ওই ব্যক্তির প্লাকার্ডের ভাষাও বেশ আবেগী। দুই প্লাকার্ডে লেখা ছিলÑ ‘আইন-আদালত নারী পক্ষে/ তাই তো তারা বায়না ধরে। নারী নির্যাতন মামলা দিয়া/ নিরীহ পুরুষটাকে জেলে ভরে।’
আরেকটিতে লেখা ছিলোÑ ‘পুরুষের নীরব কান্না কেহ শোনে না। গতকাল’ রোববার সকালে শহীদ মিনারে এমন অভিনব দাবি নিয়ে দাঁড়িয়েছিলেন বাবুল। বাবুল বন্দর থানাধীন নবীগঞ্জ এলাকার গিয়াসউদ্দিনের ছেলে।
এসময় তিনি সাংবাদিকদের জানান, স্ত্রীর হাতে তিনি নির্যাতিত। ২০১৬ সালের ২ নভেম্বর তার বিয়ে হয় লাঙ্গলবন্দের ফাতেমা আকতারের সাথে। বিয়ের ১৯ দিনের মাথায় তার স্ত্রী তার বিরুদ্ধে যৌতুক আইনে মামলা দায়ের করেন। যা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। এই মিথ্যা মামলা থেকে পরিত্রাণ পেতে এবং তার মতো অসংখ্য পুরুষকে এই সমস্যা থেকে উদ্ধার করতে তার এই প্রতিবাদ।
তিনি অভিযোগ করেন, সংবিধানে নারী-পুরুষ সমান অধিকারের কথা বলা হলেও শুধুমাত্র নারী নির্যাতনের আইন আছে। কিন্তু পুরুষ নির্যাতনের কোন আইন নাই। শুধু পুরুষ নির্যাতন আইনই নয়, এজন্য একটি মন্ত্রণালয়ের দাবি জানান বাবুল।



 

Show all comments
  • Abdur ২৪ এপ্রিল, ২০১৭, ৮:০৬ এএম says : 0
    We need man right ministers office
    Total Reply(0) Reply
  • Delowar Hossain ২৪ এপ্রিল, ২০১৭, ১২:২৬ পিএম says : 0
    কথা কিন্তু সত্যি, পশ্চিমাদের খুশি করতে নারী নারী করে পুরুষদের রাস্তার ধুলোর সাথে মিশিয়ে ফেলেছে।
    Total Reply(0) Reply
  • বাপ্পি অনব ২৪ এপ্রিল, ২০১৭, ১২:২৭ পিএম says : 0
    Kharap bole nai.kono akta ghotona gotlei aktoropa vave puroske dai kora joy.gotona ki gotce seta kao e khoj nay na.
    Total Reply(0) Reply
  • Kabir ২৪ এপ্রিল, ২০১৭, ১২:২৭ পিএম says : 0
    এটা বাস্তব আজ নারীরা সুযোগ পেয়ে অনেক পুরুষকে নির্যাতন করছে
    Total Reply(0) Reply
  • আরিফুর রহমান ২৪ এপ্রিল, ২০১৭, ১২:২৮ পিএম says : 0
    সত্যিতো যত্তসব আইন নারীর জন্য...... পুরুষ নির্যাতনের আইন সরকার থেকে চাই।
    Total Reply(0) Reply
  • Md. Ismail hossain (Merchandising Manager) ২৪ এপ্রিল, ২০১৭, ১:০১ পিএম says : 0
    সত্যিতো যত্তসব আইন নারীর জন্য পুরুষ নির্যাতনের আইন------------------------------------?
    Total Reply(1) Reply
    • ak.azad ২৪ এপ্রিল, ২০১৭, ৩:২৫ পিএম says : 4
      Must need পুরুষ নির্যাতনে আইন and Govt should establish equal Laval for both so that everyone can get right judgement .
  • Rasel Mia ২৪ এপ্রিল, ২০১৭, ৪:৪৪ পিএম says : 0
    This is right
    Total Reply(0) Reply
  • zak ২৯ এপ্রিল, ২০১৭, ১:৫৭ এএম says : 0
    Salam. Sorry to say, every one need to get the taste of the Democracy. People in Bangladesh they die to establish democracy. Where western world is victim of it and keep pretending they are the best and happy people. In reality they are not happy, they are lost. They trying to find peace in money and substances they use. We need to realise that nothing can establish justice and peace in this world except the grate Din of Islam. Please lets start to learn practice and spread the Deen of Islam. jazak Allah
    Total Reply(0) Reply
  • S. Anwar ২৯ এপ্রিল, ২০১৭, ১২:১২ পিএম says : 0
    চট্টগ্রামের জনৈক আঞ্চলিক গানের শিল্পী, নাম সিরাজুল ইসলাম আজাদ। তাঁর কয়েকটি আঞ্চলিক গানের জনপ্রিয় ভিডিও গানের সিডি বের হয়েছিলো আরো প্রায় ১৪/১৫ বছর আগে। সেখানে একটি গানে দেখা যায়, তিনি গ্রামের প্রায় ২০/২৫ জন ছেলে-বুড়াকে নিয়ে মিছিল সহকারে হেঁটে হেঁটে একটি চট্টগ্রামের আঞ্চলিক গান গাচ্ছেন। গানটিকে শুদ্ধভাষায় পরিবর্তন করলে অর্থ দাঁড়ায় - "নারী নির্যাতনের আইন করলো সরকারে, পুরুষে দোষ করিলে জেল খেটে মরে। আবার কতো নারী পুরুষেরে নির্যাতন করে, ও ভাই, বাঁচিবার পথ নাই। পুরুষ নির্যানের আইন সরকারের কাছে চাই। আমরা পুরুষ নির্যাতনের আইন সরকারের কাছে চাই ll .................. " গানটির প্রতিটি কথা যেমন বাস্তবভিত্তিক তেমনি প্রত্যেকটি অন্তরার সাথে ধারনকৃত ভিডিও চিত্র যেন হুবহু বাস্তব জীবন। শুনেছিলাম, এই গানটি মিছিল সহকারে গাওয়ার অপরাধে নাকি শিল্পী সিরাজুল ইসলাম আজাদকে দুইমাস জেল খাটতে হয়েছিলো। অনেক বছর পর হলেও জনাব সিরাজুল ইসলাম আজাদের গাওয়া চট্টগ্রামের সেই আঞ্চলিক গানের মূল দাবীটাই যেন আজ নারায়নগঞ্জের বাবুলের মাধ্যমে সত্য বলে প্রমানিত হলো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ