Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

তিস্তা চুক্তি হবে এ সরকারের সময়ই

সড়ক পথে ভারত গেছেন এরশাদ

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : ৫ দিনের সফরে ভারতে গেলেন এরশাদ। গতকাল সড়কপথে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্ধর দিয়ে কুচবিহার যান। সেখানে পৈত্রিকবাড়িতে তিনি থাকবেন। এবার তার সফরসঙ্গী হয়েছেন জাতীয় পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার। এরশাদ বুড়িমারী স্থলবন্দরে পৌঁছলে ইমিগ্রেশন পুলিশের একটি দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। ওয়ান ইলেভেনের রাজনৈতিক পট পরিবর্তনের পর আরো দু’বার পৈত্রিক বাড়ি দিনহাটায় যান। সে সময় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তাকে অভিনন্দন জানিয়েছিলেন। উল্লেখ্য, এরশাদের এক বাল্যবন্ধু দিনহাটায় তৃণমূলের স্থানীয় নেতা।  
পৈত্রিকবাড়ি ভারতে সড়কপথে সফরের উদ্দেশ্যে গত শনিবার ঢাকা থেকে বিমানে রংপুরে গিয়ে রাতযাপন করেন এরশাদ। রোববার সকালে রংপুর থেকে সড়কপথে বুড়িমারী স্থলবন্দর দিয়ে তিনি ভারতে চলে যান। এ সময় সীমান্তে জাতীয় পার্টির স্থানীয় নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে বিদায় জানান। এ সময় জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ এরশাদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফর শেষে মন্ত্রীসভা থেকে আমরা জানতে পেরেছি তিস্তার পানি চুক্তি এ সরকারের আমলেই হবে। আমি নিশ্চিত শেখ হাসিনা সরকারের আমলেই তিস্তার পানি চুক্তি বাস্তবায়িত হবে এবং করতে পারবে। তিনি আরও বলেন, আসন্ন জাতীয় নির্বাচনের জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি। ৩ শ’ আসন নিয়ে নির্বাচনে অংশ নিবে জাতীয় পার্টি। মামলা দিয়ে আমাকে রাজনীতি থেকে দূরে রাখতে চায়। সেটা আর সম্ভব নয়। দীর্ঘ ২৫ বছরের মামলা শেষ হয়েছে। আর কয়েকটি মামলা রয়েছে সেগুলো শেষ করে আবারও মাঠে নামব। স্বাধীনতার ৪৬ বছরে এদেশের মানুষ আওয়ামী লীগ বিএনপির প্রতি আস্থা হারিয়েছে। মানুষের শেষ বিশ্বাসের স্থান এখন জাতীয় পার্টি। মানুষের সেই বিশ্বাসকে ভরসা করে আগামী নির্বাচনে জাতীয় পার্টি দেশ পরিচালনার দায়িত্ব নিবে। জাতীয় পার্টির নেতৃত্বে ক্ষুধা, দারিদ্র্য ও দুর্নীতিমুক্ত দেশ গড়তে জাতীয় পার্টির নেতাকর্মীদের প্রতি আহবান রইল।
এদিকে জাতীয় পার্টির সহদফতর সম্পাদক আবদুর রাজ্জাক খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একান্ত ব্যক্তিগত সফরে সাবেক প্রেসিডেন্ট এরশাদ কুচবিহার জেলার দিনহাটায় পৈত্রিকবাড়িতে বেড়াতে গেছেন। তিনি আবার একই পথে ২৭ এপ্রিল দেশে ফিরবেন বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ