Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চুক্তির বিনিময়ে ভারত ইউরেনিয়ামযুক্ত বর্জ্য পানি ছেড়ে দিয়েছে-রিজভী

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রীর ভারত সফর প্রসঙ্গ টেনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, চুক্তির বিনিময়ে ভারত ইউরেনিয়ামযুক্ত বর্জ্য পানি উজাড় করে ছেড়ে দিয়েছে। যার ফলে হাওরাঞ্চলে মৎস্য ও প্রাণীরা পর্যন্ত মারা যাচ্ছে।
গতকাল দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (সাগর-রুনি) মিলনায়তনে এক প্রতিবাদ সভায় তিনি বলেন, প্রধানমন্ত্রী বলছেন ভারতে সমঝোতা স্মারক করেছেন; অন্যদিকে ভারতীয় গণমাধ্যম বলছে চুক্তি করা হয়েছে। এর আসল রহস্য কী? জনমনে সংশয় দেখা দিয়েছেÑ তাহলে কি প্রধানমন্ত্রী বাংলাদেশের নিরাপত্তা ভারতের কাছে জিম্মি করে দিলেন?
গাজীপুর জেলাধীন শ্রীপুর উপজেলা জাতীয়তাবাদী ছাত্রদলের প্রচার সম্পাদক আরিফ আহমেদ সরকার, পৌর ছাত্রদল নেতা মামুন আকন্দ এবং মঞ্জুরুল আহসান মিন্টুকে গ্রেফতার করে দীর্ঘদিন কারান্তরীণ রাখার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে গতকাল বিকেলে এক বিবৃতিতে বিরোধী নেতাকর্মীদের অব্যাহত গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়েছেন তিনি।
রিজভী বলেছেন, দেশকে বিরোধী দলমুক্ত করে নিজেদের একচ্ছত্র শাসন দীর্ঘস্থায়ী করার গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবেই বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গণগ্রেফতার করছে সরকার। মিথ্যা মামলা ও গ্রেফতারের হিড়িক শুরু করেছে বলেও অভিযোগ করেন তিনি।
তিনি বলেন, তরুণ সমাজ বিশেষ করে ছাত্রদলের নেতাকর্মীদের বর্তমান দুঃশাসনের বিরুদ্ধে আন্দোলন-সংগ্রামে ভীতি প্রদর্শন করতেই সরকার অত্যাচার-নির্যাতন সীমাহীন পর্যায়ে নিয়ে গেছে। শ্রীপুর উপজেলা ও পৌর ছাত্রদলের তিনজন নেতাকে দীর্ঘ সময় কারান্তরীণ করে রাখা সরকারের প্রতিহিংসাপরায়ণ রাজনীতিরই বহিঃপ্রকাশ। সাবেক এই ছাত্রনেতা বলেন, গ্রেফতার করে রাজনৈতিক দলকে দুর্বল করা যায় না, বরং বহুগুণ শক্তিতে রুপান্তরিত হয়। গাজীপুর জেলা ছাত্রদল নেতাদের আটক রাখা হলেও ছাত্রদল আরো নির্ভিক ও সাহসী হবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। অবিলম্বে ওই সব নেতাদের নিঃশর্ত মুক্তির দাবি জানান রিজভী আহম্মেদ।



 

Show all comments
  • Md Rashel Alam ২৪ এপ্রিল, ২০১৭, ১২:২০ পিএম says : 0
    Right
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ