Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওয়ানডেতে ৪০০ রানে হার!

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আমিনুল ইসলাম বুলবুলের কল্যাণে তবুও মাঝে মধ্যে শোনা যায় চায়না ক্রিকেটের নাম। বাংলাদেশ দলের সাবেক ক্রিকেটার ও টেস্টে বাংলাদেশের প্রথম সেঞ্চুরিয়ান দীর্ঘদিন সেদেশের ক্রিকেট নিয়ে কাজ করেছেন। কিন্তু সউদী আরবও যে ক্রিকেট খেলে তা হয়তো অনেকেই জানলেন এই প্রথম। সেই সউদী আরবের কাছে এক দিনের ম্যাচে ৩৯০ রানে হেরেছে অলিম্পিকের মত আসরে প্রতাপ দেখানো চীন।
সউদী আরব, কাতার, কুয়েত, বাহরাইন, ভুটান, থাইল্যান্ড ও চীনকে নিয়ে থাইল্যান্ডে চলছে আইসিসি ওয়ার্ল্ড ক্রিকেট লিগের এশিয়া অঞ্চলের বাছাই। গ্রæপের শীর্ষ দেশ সুযোগ পাবে ডিভিশন ৫-এ খেলার। আসরের প্রথম দিনেই নিজেদের মাঠে এমন বেহাল দশায় চীন। নির্ধারিত ৫০ ওভারে সউদী আরবের করা ৪১৮ রানের জবাবে মাত্র ২৮ রানে গুটিয়ে যায় চায়না ইনিংস। কোনো চীনা ব্যাটসম্যানই দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি, শূন্য রানে ফেরেন ৭ জন। সর্বোচ্চ ১৩ রান আসে মিস্টার এক্সট্রা থেকে।
বিশ্বব্যাপী ক্রিকেট ছড়িয়ে দিতে অনেকদিন থেকেই কাজ করছে বিশ্ব ক্রিকেট সংস্থা আইসিসি। কিন্তু চীনের এই দশা তা ফেলে দিয়েছে প্রশ্নের মুখে। সউদীর কাছে চীনের ওই হারের ঘটনা পরশু দিনের। গতকাল তারা কুয়েতের কাছে হেরেছে আরো বড় ব্যবধানে। ব্যবধানটা? ৪০৩ রানের!

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ