Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দ্বিতীয় দফায় লড়বেন ইমানুয়েল ম্যাক্রন ও লে পেন

ফ্রান্সে প্রেসিডেন্ট নির্বাচন

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৭, ১:০৬ এএম



ইনকিলাব ডেস্ক : ফ্রান্সে প্রেসিডেন্ট নির্বাচনের দ্বিতীয় দফায় প্রতিদ্ব›িদ্বতা করবেন মধ্যপন্থী ইমানুয়েল ম্যাক্রন ও চরম-ডানপন্থী লে পেন। এ দুই প্রার্থী গতকাল রোববার অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম দফায় জয়লাভ করেছেন। তবে কোনো প্রার্থী ৫০ শতাংশ ভোট অর্জন না করায় তাদের দ্বিতীয় দফা প্রতিদ্ব›িদ্বতা করতে হবে। গতকালের ভোট গ্রহণ শেষে বুথ ফেরত ভোটারদের মতামতের ভিত্তিতে এমন আভাস দেয়া হয়েছে। জরিপে দেখা গেছে, রিপাবলিক্যান প্রার্থী ফ্রাসোয়াঁ ফিলন ও চরম বামপন্থী জঁ লুক মেলেশনও তীব্র প্রতিদ্ব›িদ্বতায় রয়েছেন। প্রথম দফায় বিজয়ী দুই প্রার্থী আগামী ৭ মে দ্বিতীয় দফা নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করবেন।
এদিকে বুথ ফেরত জরিপের ফলাফলে এগিয়ে থাকার খবর পাবার সঙ্গে সঙ্গে লে পেন ও ইমানুয়েল ম্যাক্রনের সমর্থকরা বিজয়োল্লাস শুরু করে দেন। ফেসবুক, টুইটারসহ সামাজিক মাধ্যমগুলোতে আসতে থাকে অভিনন্দন বার্তা আর বিজয়োল্লাসের নানা ছবি।
সূত্র : বিবিসি।






 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্রান্স


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ