Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেড় বছর পর ফিরলেন মালিঙ্গা

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : চোটের কারণে সম্প্রতি শেষ হওয়া বাংলাদেশ সিরিজে কোনো ম্যাচই খেলতে পারেননি। তার আগে খেলতে পারেননি অস্ট্রেলিয়া সফর ও দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজও। তবে এখন খেলছেন আইপিএলে। সেই অ্যাঞ্জেলো ম্যাথিউসের নেতৃত্বেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলবে শ্রীলঙ্কা। এই অলরাউন্ডারের ফেরাটা অনুমিতই ছিল। তবে গতকাল ঘোষিত দলে বড় চমক হয়ে এলো লাসিথ মালিঙ্গার ফেরা। মালিঙ্গা গত কিছুদিন খেলছিলেন শুধু টি-টোয়েন্টি। ওয়ানডে সবশেষ খেলেছেন ২০১৫ সালের নভেম্বরে। ইদানীং যদিও নিজের সেরা চেহারায় নেই। তবু অভিজ্ঞতা ও ইংল্যান্ডের কন্ডিশনের কথা ভেবেই হয়তো তাকে ফেরানো। ইংল্যান্ডে ১৯ ওয়ানডেতে এই পেসার নিয়েছেন ৩৩ উইকেট। চ্যাম্পিয়ন্স ট্রফিতে একটি ব্যক্তিগত মাইলফলকও হাতছানি দিচ্ছে মালিঙ্গাকে। ওয়ানডেতে ৩০০ উইকেট পূরণ করতে চাই আর মাত্র ৯ উইকেট।
বড় টুর্নামেন্টে শ্রীলঙ্কার নির্বাচকেরা জোর দিয়েছেন অভিজ্ঞতায়। এই দুজনের সঙ্গে তাই চ্যাম্পিয়ন্স ট্রফির শ্রীলঙ্কা দলে রাখা হয়েছে চামারা কাপুগেদেরাকেও। কাপুগেদেরাও গত কিছুদিনে ছিলেন শুধু শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলে। ওয়ানডে সবশেষ খেলেছেন গত বছরের জানুয়ারিতে। ক্যারিয়ারে অসংখ্যবার আসা-যাওয়ার পালায় এই ব্যাটসম্যান সুযোগ পেলেন আরো একবার।
সবশেষ বাংলাদেশের বিপক্ষে সিরিজের দল থেকে বাদ পড়েছেন দিলরুয়ান পেরেরা, দানুশকা গুনাথিলাকা, সাচিথ পাথিরানা, ধনঞ্জয়া ডি সিলভা, মিলিন্দা সিরিবির্দনা, ভিকুম সঞ্জয়া, লাহিরু কুমারা। তবে মূল দলের অতিরিক্ত হিসেবে দলের সঙ্গে সফরে থাকবেন দিলরুয়ান পেরেরা ও গুনাথিলাকা। চ্যাম্পিয়ন্স ট্রফিতে ‘বি’ গ্রুপে শ্রীলঙ্কা লড়বে ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।
শ্রীলঙ্কা দল : অ্যাঞ্জেলো ম্যাথিউস (অধিনায়ক), উপুল থারাঙ্গা (সহ-অধিনায়ক), নিরোশান ডিকভেলা, কুসল পেরেরা, কুসল মেন্ডিস, চামারা কাপুগেদেরা, আসেলা গুনারতেœ, দিনেশ চান্দিমাল, লাসিথ মালিঙ্গা, সুরাঙ্গা লাকমল, নুয়ান প্রদিপ, নুয়ান কুলাসেকেরা, থিসারা পেরেরা, লাকশান সান্দকান, সিকুগে প্রসন্ন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেড়

১৭ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ