Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

বাংলালিংক-ভিএসডিএম প্লাটফরমে ৩৫ মিলিয়ন বাংলাদেশি লাভবান

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বেসরকারি মোবাইল ফোন অপারেটর বাংলালিংক এবং টেকনোলজি সলিউসনদাতা প্রতিষ্ঠান জেডটিই ভার্চুয়াল সাবস্ক্রাইবার ডাটা ম্যানেজমেন্ট (ভিএসডিএম) প্ল্যাটফর্ম নির্মাণ করেছে। যার মাধ্যমে ৩৫ মিলিয়নেরও বেশি বাংলাদেশী গ্রাহকরা লাভবান হয়েছেন বলে জানিয়েছে অপারেটরটি। গতকাল (সোমবার) এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলালিংকের নেটওয়ার্ক বিশ্বের সবচেয়ে বড় ভার্চুয়ালাইজেশন এসডিএম প্ল্যাটফর্ম হিসেবে স্বীকৃত হয়েছে। ভিএসডিএম-এর মাধ্যমে বাংলালিংক গ্রাহকদের ডাটা ব্যবস্থাপনা আরও দ্রুততর হবে এবং সেবার পরিসরও বৃদ্ধি পাবে। অত্যাধুনিক এই নেটওয়ার্কটি তাৎক্ষণিক টুজি/থ্রিজি/ফোরজি/ ভিওওয়াইফাই/ভিওএলটিই এবং অন্যান্য হাইটেক সেবাসমূহ দিতে সাহায্য করবে। নেটওয়ার্কের এই ভার্চুয়ালাইজেশনের মধ্য দিয়ে গ্রাহকরা দ্রুত মোবাইল ব্রডব্যান্ড, ভিডিও চ্যাট, মাল্টিমিডিয়া কনফারেন্স, মাল্টিমিডিয়া মেসেজ এবং অন্যান্য সেবা উপভোগ করতে পারবেন। এই প্রযুক্তিটি দ্রুত নেটওয়ার্ক নিশ্চিত করবে এবং এর নিরবচ্ছিন্ন সংযোগের মধ্য দিয়ে গ্রাহকরা ডিজিটাল বিশ্বের সাথে সম্পৃক্ত থাকতে পারবেন।
বাংলালিংকের চিফ ডিজিটাল অফিসার সঞ্জয় ভাঘাসিয়া বলেন, “বাংলাদেশের মানুষেরা প্রতিনিয়ত ডাটা কেন্দ্রিক হয়ে উঠছে, আধুনিক বিশ্বে সবসময় সংযুক্ত থাকাটা অত্যন্ত জরুরি। অনলাইনে সংযুক্ত থাকার চাহিদা বৃদ্ধির সাথে সাথে, ডিজিটালাইজেশন অনিবার্য, আর এই জন্যই পূর্ণ ডিজিটাল সমাজ গড়ে তুলতে ইন্টারনেট পেনিট্রেশন বাড়ানো খুবই জরুরি, যার লক্ষ্যে বাংলালিংক নিয়মিত কাজ করে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলালিংক


আরও
আরও পড়ুন