Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘুষ ও চাঁদাবাজির মামলায় এস আই আকবর কারাগারে

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : ঘুষ গ্রহণ ও চাঁদাবাজির অভিযোগে দুদকের মামলায় খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) গোয়েন্দা শাখার এস আই আলী আকবরকে কারাগারে পাঠিয়েছে আদালত। গতকাল সোমবার খুলনা মহানগর দায়রা জজ অরূপ কুমার গোস্বামী জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক নাজমুল হোসেন জানান, এস আই আলী আকবর মহানগর দায়রা জজ আদালতে জামিন নিতে যান। আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। দুদকের পক্ষে আসামির জামিনের বিরোধিতা করেন খন্দকার মুজিবুল হক।
মামলায় উল্লেখ করা হয়, ঘুষ গ্রহণ ও ব্যাপক চাঁদাবাজি সংক্রান্ত অভিযোগ পাওয়ার পর দুদক থেকে ২০১১ সালের ২১ সেপ্টেম্বর আলী আকবরের কাছে সম্পদের বিবরণী চাওয়া হয়। ২০১১ সালের ২৬ সেপ্টেম্বর তিনি দুদকে সম্পদ বিবরণী জমা দেন। তবে দুদক থেকে দাখিলকৃত সম্পদ যাচাইকালে এক কোটি ৮৭ লাখ ৩৪ হাজার ৮৭ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদের তথ্য পাওয়া যায়। এ সময় আলী আকবর ২০ লাখ টাকার সম্পদ গোপন করেন এবং এক কোটি ৩৫ লাখ ৯৭ হাজার ২৫১ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করে দখলে রাখেন। যা দুদক আইনে শাস্তি যোগ্য অপরাধ। আলী আকবর ১৯৯৬ সালের ৯ অক্টোবর পুলিশ কনস্টেবল পদে যোগদান করেন। এরপর তিনি এএসআই হিসেবে মহানগরীর দৌলতপুর থানায় যোগ দেন। খুলনা মহানগরীর অভিজাত এলাকা পশ্চিম টুটপাড়ার মেইন রোডে ‘আঞ্জুমান মঞ্জিল’ নামে তার বিলাসবহুল চারতলা বাড়ি রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘুষ

৯ সেপ্টেম্বর, ২০২২
২২ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ