Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় এমআরএস ইন্ডাস্ট্রিজে অগ্নিকান্ড : নিহত ২ আহত ৩

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : কুষ্টিয়া শহরের বিসিক শিল্পনগরী এলাকার বিআরবি গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান এমআরএস ইন্ডাস্ট্রিজ লিমিটেডে অগ্নিকান্ডে ২ জন নিহত এবং তিনজন আহত হয়েছেন। নিহতরা হচ্ছেন ওই কারখানার শ্রমিক চুয়াডাঙ্গা জেলার জীবননগর থানার আন্দলবাড়িয়া গ্রামের মীর মকসেদুল হকের ছেলে এসএম রশিদ (৫০) ও ঝিনাইদহ জেলার কালিগঞ্জ থানার নলডাঙ্গা এলাকার আবুল হোসেনের ছেলে সাইদুল্লাহ (৪০)। আহতরা হচ্ছেন কুমারখালী ফায়ার সার্ভিসের টিম লিডার দেলোয়ার হোসেন, শ্রমিক ওমর ফারুক ও দেলোয়ার রহমান খান। আহত তিনজনকে প্রাশমিকভাবে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। সোমবার দুপুর ১২ টার দিকে এ ঘটনা ঘটে। কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক লিয়াকত আলী জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ৫ টি ইউনিট প্রায় এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। বিআরবি গ্রুপের চেয়ারম্যান মো: মজিবর রহমান জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়।
এ সময় আগুন লেগে কারখানার টিন চাপা পড়ে। শ্রমিকরা এ সময় সেখানে কাজ করছিল। চাপা পড়ে ২ জন শ্রমিক নিহত হন এবং কয়েকজন আহত হন। কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: তাপস কুমার সরকার জানান, হাসপাতালে নিয়ে আসার আগেই দুই জনের মৃত্যু হয়। আহত তিন জনের মধ্যে কুমারখালী ফায়ার সার্ভিসের টিম লিডার দেলোয়ার হোসেনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। আহত শ্রমিক ওমর ফারুককে বিকেল তিনটার দিকে আশংকাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। আহত দেলোয়ার রহমান খান বর্তমানে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত ৩

৫ ফেব্রুয়ারি, ২০২২
১৫ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ