Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছত্তিশগড়ে মাওবাদীদের হামলায় ২৬ সিআরপিএফ জওয়ান নিহত

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতের ছত্তিশগড় রাজ্যের সুকুমায় মাওবাদীদের হামলায় টহলরত অবস্থায় ২৬ সিআরপিএফ জওয়ান নিহত হয়েছে। গতকালের এ হামলায় আহত হয়েছে আরো বেশ ক’জন। অনেকের অবস্থাই আশঙ্কাজনক। হেলিকপ্টারে করে আহতদের উদ্ধার করা হয়েছে। গুলি বিনিময় সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত চলছিল বলে জানায় ভারতীয় গণমাধ্যম।
খবরে বলা হয়েছে, গতকাল দুপুর ১২টা নাগাদ এ হামলার ঘটনা ঘটে। ছত্তিশগড়ের বুরকাপাল অঞ্চলে টহল দেবার সময় আচমকা মাওবাদীরা সিআরপিএফ জওয়ানদের লক্ষ্য করে গুলি চালাতে থাকে। তৈরি হওয়ার সুযোগ পর্যন্ত পায়নি তারা। কয়েকজন জওয়ান কোন মতে আড়ালে গিয়ে পাল্টা গুলি চালায়। কেন্দ্রীয় রিজার্ভ বাহিনীর সদস্যদের অধিকাংশই মারা যায় ঘটনাস্থলে। তারা সবাই ৭৪তম ব্যাটেলিয়নের সদস্য ছিলো।
খবর পেয়ে নিকটবর্তী ক্যাম্প থেকে দ্রæত রিইনফোর্সমেন্ট পাঠানো হয়। হেলিকপ্টার পাঠিয়ে আহতদের উদ্ধার করা হয়। সিআরপিএফ’র স্পেশাল ডিরেক্টর জেনারেল ডিএম অবস্থি জানায়, তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। হাসপাতালে নিয়ে যাবার পরও বেশ ক’জনের মৃত্যু হয়েছে। ঘটনার পর ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী রমন সিং একটি জরুরি বৈঠক ডাকেন। রাজ্যের বস্তার এবং সুকমা অঞ্চলে এখনও মাওবাদীদের উপদ্রব রয়েছে। এর আগেও এ বছরের গোড়ার দিকে মাওবাদীদের হামলায় ১২ জওয়ান মারা যায়। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাওবাদী

১২ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ