Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সব জেলাকে রেল নেটওয়ার্কের মধ্যে আনা হবে -রেলমন্ত্রী

ঝিনাইদহ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৭, ৩:৪০ পিএম

ঝিনাইদহ জেলা সংবাদদাতা : বাংলাদেশের সকল জেলা রেল নেটওয়ার্কের মধ্যে আনা হবে বলে জানিয়েছে রেলমন্ত্রী মুজিবুল হক।

মঙ্গলবার সকালে ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার সাবদারপুরে নবনির্মিত হাই লেভেল প্লাটফরম উদ্বোধন কালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, খুলনা থেকে দর্শনা পর্যন্ত রেল লাইন ডবল লাইনে উন্নীত করা হবে। এতে রেল ভ্রমণে সময় কম লাগবে ও আরামদায়কও হবে। তিনি আরও বলেন, বাংলাদেশে বিএনপি জামায়াতের আমলে রেলের কোন উন্নয়ন হয়নি। সে সময় অনেক রেল ষ্টেশন বন্ধ করে দেয়া হয়েছিল। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই দেশে উন্নয়ন হয়। রেলওয়েতে আগে ৫ হাজার কোটি টাকার বাজেট ছিল। কিন্তু বর্তমানে সাড়ে ১১ হাজার কোটি টাকা রেলের উন্নয়নে বরাদ্দ করা হয়েছে। রেলের এই উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত নতুন রেল লাইন নির্মাণ করা হবে।

রেলওয়ের সচিব ফিরোজ সালাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহেশপুর-কোটচাঁদপুর আসনের সংসদ সদস্য নবী নেওয়াজ, কালীগঞ্জের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার, রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন ও ঝিনাইদহের জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার।

অনুষ্ঠানে রেলসচিব বলেন, যমুনা সেতু হয়ে আরও একটি রেল সেতু নির্মাণ করা হবে। ইতিমধ্যে কনসালটেন্ট নিয়োগ দেওয়া হয়েছে।



 

Show all comments
  • Nur- Muhammad ২৫ এপ্রিল, ২০১৭, ৭:২৯ পিএম says : 0
    মাননীয় মন্রী মহোদয়, ভালো খবর দেওয়ার জন্য অশেষ ধন্যবাদ। জনগণের কষ্টার্জিত টাকায় দেশের উন্নয়ন হচ্ছে। রেলওয়ের কলেবর বৃদ্ধি পাচ্ছে। ভোট ছাড়া আপনারা ক্ষমতা ভোগ করছেন। তাই আপনারা সবায় কথায় কথায় বিএনপি কে টেনে আনছেন। ................................... আপনার মঙ্গল কামনা করছি। ধন্যবাদ। সবায়কে ধন্যবাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ