Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পরীক্ষা কেন্দ্র বাতিলের দাবিতে আল্টিমেটাম

প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ থেকে এইচএসসি পরীক্ষা কেন্দ্র বাতিলের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে খাগড়াছড়ি সরকারি কলেজের ২০১৬ সালের এইচএসসি পরীক্ষার্থীরা। গতকাল বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি সরকারি কলেজের ২নং গেইটে আধঘন্টা ব্যাপী এ কর্মসূচি পালন করে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীরা। মানববন্ধনে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি সরকারি কলেজের মানবিক বিভাগের ছাত্র বিশ্বজিৎ ভট্টাচার্য্য, বিজ্ঞান বিভাগের রনেল চাকমা ও সাইফুল ইসলাম প্রমুখ। এসময় তারা অভিযোগ করে বলেন, খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে কেন্দ্রের দায়িত্বে থাকা শিক্ষকবৃন্দ সরকারি কলেজের শিক্ষার্থীদের সাথে দুর্ব্যবহার করেন। এছাড়া উত্তরপত্র, প্রশ্নপত্র দিতে বিলম্ব করেন এবং নির্ধারিত সময়ের আগে পরীক্ষার্থীদের কাছ থেকে উত্তরপত্র ছিনিয়ে নেন। তাই অবিলম্বে খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ কেন্দ্র থেকে খাগড়াছড়ি সরকারি কলেজের শিক্ষার্থীদের এইচএসসি পরীক্ষার কেন্দ্র বাতিলের জন্য তিনদিনের আল্টিমেটাম দিয়েছে শিক্ষার্থীরা। নির্ধারিত সময়ের মধ্যে তাদের দাবী মেনে নেয়া না হলে ছাত্র ধর্মঘট করবেন বলে হুঁশিয়ারী উচ্চারণ করেন শিক্ষার্থীরা।
মাদকদ্রব্যসহ আটক
দিরাই (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা : সুনামগঞ্জের দিরাইয়ে পুলিশ অভিযান চালিয়ে ১৯২ বোতল ভারতীয় অফিসার্স মদসহ মোঃ জহিরুল হক নামে একজনকে আটক করেছে। সে উপজেলার কুলঞ্জ ইউনিয়নের হাতিয়া বড়হাটির মৃত সমছু মিয়ার ছেলে। দিরাই থানা সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে থানার এসআই রজব আলীর নেতৃত্বে একদল পুলিশ বুধবার দিবাগত রাত ৩টায় উপজেলার কুলঞ্জ ইউনিয়নের আকিলশাহ বাজারে অভিযান চালিয়ে বর্তমান চেয়ারম্যান আব্দুল আহাদের দোকান ঘরে রক্ষিত অবস্থায় এসব মদ উদ্ধার ও এর সাথে জড়িত থাকায় জহিরুল হককে আটক করে থানায় নিয়ে আসা হয়। এ ব্যাপারে জানতে চাইলে কুলঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আহাদ জানান, এটি এক সময় কেজি স্কুল হিসেবে ব্যবহৃত হতো, বর্তমানে সেখানে ভাড়া হিসেবে সেখানে ১টি ওয়ার্কশপ, ডেকোরেটার্স ও কাঠের ৩টি দোকান আছে। এরমধ্যে একটির কিছু ভাঙ্গা অংশে এসব অবৈধ জিনিস রেখে গেলেও আমি এ ব্যাপারে কিছু জানিনা। দিরাই থানার এসআই রজব আলী জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা খবর পেয়ে রাতেই সেখানে গিয়ে এসব অবৈধ মদসহ জহিরুল হককে আটক করি। সে জানায়, এসব অফিসার্স মদ জগন্নাথপুর হয়ে দিরাইয়ে আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরীক্ষা কেন্দ্র বাতিলের দাবিতে আল্টিমেটাম
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ