Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি গঠনের দাবি রবের

| প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পাহাড়ি ঢলজনিত বন্যার ভয়াবহতা মোকাবেলায় সুনামগঞ্জ, কিশোরগঞ্জ, হবিগঞ্জ ও নেত্রকোনার আক্রান্ত অঞ্চলকে দুর্গত এলাকা ঘোষণাসহ অবিলম্বে জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি গঠনের দাবি জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি। গতকাল দলের সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন এক বিবৃতিতে এ আহ্বান জানান। বিবৃতিতে তারা বলেন, এ পানি যখন মেঘনা অববাহিকায় নেমে আসবে তখন দেশের বিস্তীর্ণ অঞ্চল প্রবল বন্যায় আক্রান্ত হবে।
নেতৃবৃন্দ আরো বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে সকল রাজনৈতিক দল, বিশেষজ্ঞ, সুশীল সমাজ, সেনাবাহিনী ও পুলিশের প্রতিনিধিসহ জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি গড়ে তোলা অপরিহার্য। এ কমিটির দায়িত্ব হবে পরিবার পিছু মাসিক ন্যূনতম ৭০ কেজি চাল, ৩০ কেজি আটা, দৈনন্দিন খরচের জন্য ৩ হাজার টাকা বরাদ্দ করাসহ আগের কৃষিঋণ মওকুফ, পরবর্তী আবাদের জন্য বিনামূল্যে কৃষি ঋণ প্রদান এবং চিকিৎসার ব্যবস্থা করা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ