Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

খালেদা জিয়ার প্রধানমন্ত্রী হওয়ার সুযোগ নেই -এনামুল হক শামীম

| প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, ‘এক বছর পর খালেদা জিয়া প্রধানমন্ত্রী হচ্ছেন’Ñ বিএনপির যেসব নেতা এসব কথা বলছেন তারা দিবাস্বপ্ন দেখছেন। এ স্বপ্ন বাংলার মাটিতে বাস্তবে রূপ নেবে না।
কারণ বিএনপি নেত্রী খালেদা জিয়ার বাংলাদেশে ক্ষমতায় আসার কোনো সুযোগ নেই। তিনি গণধিকৃত নেত্রী। ক্ষমতায় থাকতে এতিমের টাকা মেরে খায়, কালো টাকা সাদা করে। তার সন্তান সরকারের ভেতরে আরেকটি সরকার সৃষ্টি করে দেশের অর্থ লুটপাট করে। গতকাল মঙ্গলবার বিকালে ধানমন্ডিতে চট্টগ্রামের স›দ্বীপ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন।  
এনামুল হক শামীম বলেন, বিএনপি ক্ষমতায় এলে দেশ  পেছন দিকে যায়। রাষ্ট্রীয় মদদে জঙ্গিবাদের উত্থান ঘটায়। দেশের অর্থ লুটপাট করে সঙ্কটের দেশে পরিণত করে। আর ক্ষমতার বাইরে থাকলে আগুনসন্ত্রাস করে নিরীহ মানুষ পুড়িয়ে হত্যা করে। কাজেই দেশের মানুষ আর কখনোই বিএনপি নেত্রীকে চায় না। তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশ উন্নয়নের মহাসড়কে উঠে। আজকে দেশ সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। খালেদা জিয়া জঙ্গি নেত্রী, আগুনসন্ত্রাসের নেত্রী। অন্যদিকে জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের নেত্রী, গণতন্ত্রের নেত্রী। মানুষ দেশে উন্নয়ন চায়। বিগত দুই মেয়াদে দেশের জনগণ আওয়ামী লীগকে যে আস্থা নিয়ে ভোট দিয়েছিল, সে আস্থা পূরণ করেছে। একাদশ নির্বাচনেও জনগণ আওয়ামী লীগকে বেছে নেবে।
তৃণমূলকে ঐক্যবদ্ধ করার তাগিদ দিয়ে চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বলেন, আওয়ামী লীগ যখন ঐক্যবদ্ধ থাকে তখন কেউ পরাজিত করতে পারে না। বিগত দুই মেয়াদে তার প্রমাণ। আগামী ২০১৯ সালের নির্বাচনেও অতীতের মতো ঐক্যবদ্ধ থাকতে হবে। একটা কথা মনে রাখতে হবেÑ আজকে জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী হয়েছেন বলেই দেশ উন্নয়নের মহাসড়কে। এই চাকাকে সচল রাখতে হলে তৃতীয় মেয়াদে বঙ্গবন্ধুকন্যাকে প্রধানমন্ত্রী বানাতে হবে। এ জন্য সব ভেদাভেদ ভুলে প্রত্যেক নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকতে হবে। একটা কথা মনে রাখতে হবে, ব্যক্তির চেয়ে দল বড়।    
এ সময় উপস্থিত ছিলেন মাহফুজুল রহমান হক মিতা এমপি, স›দ্বীপ উপজেলা ভাইস চেয়ারম্যান মাঈনুদ্দীন মিশন, মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন নেসা জেসি, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাস্টার আবুল হোসেন, মাস্টার শহীদুল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান বেলাল, মিজানুর রহমান মিজান, সিদ্দিকুর রহমান, শাহাদাৎ হোসেন চৌধুরী, আবু তাহের, শাহেদ সরোয়ার শামীম, জামিল ফরহাদ প্রমুখ। 



 

Show all comments
  • Nur- Muhammad ২৮ এপ্রিল, ২০১৭, ৩:০৩ পিএম says : 0
    বিএনপি র আমলে, বেগম খালেদা জিয়ার এক তোষামদকারী বলছিল, শেখ হাসিনা ক্ষমতার স্বাদ জীবনে ও পাবে না। এক তোষামদকারীর সাথে তাল মিলায়ে অনেক বিএনপি নেতা একই সুর বাজালো। এখন শামীম সাহেব বিএনপি র ঐ বাঁশি হাতে নিল। জনগণ এই বাঁশির সুর চায় না। এমন কলন্কিত বাঁশি না বাজায়ে জনগণের কাতারে আসুন। জনগণের ভোটাধিকারে সহযোগীতা করুন।গণতন্রের জন্য কাজ করুন। ধন্যবাদ। সবায়কে ধন্যবাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া


আরও
আরও পড়ুন