Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্ষতিগ্রস্ত কৃষকদের মুখে হাসি না ফোটা পর্যন্ত সরকার পাশে থাকবে-ত্রাণমন্ত্রী

| প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম


নেত্রকোনা জেলা সংবাদদাতা : আগাম বন্যায় ক্ষতিগ্রস্ত নেত্রকোনা জেলার বারহাট্টা ও মদন উপজেলার বিভিন্ন স্থানে গতকাল (মঙ্গলবার) ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি।
মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া আগাম বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে বেলা ১২টায় বারহাট্টা উপজেলার চিরাম তাহেরা মান্নান স্মৃতি উচ্চ বিদ্যালয়ের স্কুল মাঠে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ত্রাণ বিতরণ করেন। এ সময় তিনি ক্ষতিগ্রস্ত প্রতি পরিবারকে ৩০ কেজি করে চাল ও নগদ ৫০০ টাকা করে বিতরণ করেন। তিনি উপস্থিত লোকজনের উদ্দেশে বলেন, ক্ষতিগ্রসস্ত কৃষকদের মুখে হাসি না ফোটা পর্যন্ত বর্তমান সরকার তাদের পাশে থাকবে। আগামী ফসল না উঠা পর্যন্ত সরকার ক্ষতিগ্রস্ত কৃষকদের নানা ধরনের সহায়তা প্রদান করা হবে। ইতোমধ্যে সরকার আগাম বন্যায় ক্ষতিগ্রস্ত নেত্রকোনাসহ হাওরাঞ্চলের ৬ জেলায় ৩ লাখ ৩০ হাজার পরিবারকে প্রতি মাসে ৩০ কেজি করে বিনা মূল্যে চাল ও নগদ ৫শ’ টাকা করে অর্থ সহায়তা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সেই সাথে কৃষকদের কাছে থেকে কৃষি ঋণ আদায় আপতত স্থগিত ঘোষণা করা হয়েছে। এনজিওগুলো যাতে কৃষকদের কিস্তি পরিশোধে কোন ধরনের চাপ না দেয় তার জন্য জেলা প্রশাসনকে এ ব্যাপারে উদ্যোগ নেয়ার আহŸান জানান। এছাড়াও ১ লাখ ৭১ হাজার ৭শ’ ১৫ পরিবারকে ওএমএসের মাধ্যমে ১৫ টাকা কেজি করে চাল দেয়া হবে। তিনি সরকারের পাশাপাশি দলীয় নেতাকর্মীসহ সকল বিত্তশালী ব্যক্তিদের দুর্গত লোকজনের পাশে দাঁড়ানোর আহŸান জানান।  
এ সময় মন্ত্রীর সাথে সফর সঙ্গী ছিলেন নেত্রকোনা সদর-বারহাট্টা আসনের সংসদ সদস্য, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ্ কামাল, রেবেকা মমিন এমপি, ওয়ারেসাত হোসেন বেলাল এমপি, ছবি বিশ্বাস এমপি ও ইফতেখার উদ্দিন তালুকদার পিন্টু এমপি, জেলা প্রশাসক ড. মোঃ মুশফিকুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ