Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানহানি মামলায় জামিন পেলেন মাদারীপুরের ২ সাংবাদিকসহ পাঁচজন

| প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

মাদারীপুর জেলা সংবাদদাতা : ১ কোটি টাকার মানহানি মামলায় জামিন পেলেন মাদারীপুরের দুজন সিনিয়র সাংবাদিকসহ পাঁজন। এরা হচ্ছেন মাদারীপুর থেকে বহুল প্রকাশিত দৈনিক মাদারীপুর সংবাদ এর সম্পাদক প্রফেসর ইয়াকুব খান শিশির ও দৈনিক সুবর্নগ্রামের প্রধান সম্পাদক ও দৈনিক ইত্তেফাক এর মাদারীপুর প্রতিনিধি মো: শাহজাহান খান। এ সময় আরো ৩জনের জামিন মঞ্জুর করে আদালত। এরা হচ্ছে পুর্বমাইজপাড়া গ্রামের আবিদা সুলতানা ,মুক্তিযোদ্ধা আবদুল হাকিম তালুকদার এবং নুর মোহাম্মদ হাওলাদার। গতকাল ম্গংলবার মাদারীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আফরোজা বেগমের আদালতে হাজির হলে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।
সম্প্রতি মামলার প্রধান আসামি কালকিনি উপজেলার পুবমাইজপাড়া গ্রামের আবিদা সুলতানা তার পৈত্রিক সম্পত্তি আত্বসাতের অভিযোগ করে জনৈক আবুল কাশেম হাওলাদারের বিরুদ্ধে এক সাংবাদিক সম্মেলন করে। যা পরবর্তীতে পত্রিকায় প্রকাশিত হয়। ফলে আবুল কাশেম হাওলাদার বাদী হয়ে ১কোটি টাকা মানহানীর অভিযোগে দৈনিক যুগান্তর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল ইসলামসহ মাদারীপুরের ২ সিনিয়র সাংবাদিককে আসামী করে মোট ৬ জনের বিরুদ্ধে আদালতে মামলা করে। আদালত মামলার অভিযোগ আমলে নিয়ে আসামীদের বিরুদ্ধে সমন ইস্যু করে। দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্Í সম্পাদকের বিরুদ্ধে ইস্যুকৃত সমন জারী না হওয়ায় পুনরায় জারীকরনে তাগিদ দেয় আদালত।
এদিকে সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মানহানি মামলা দায়ের করে হয়রানির প্রতিবাদে জাতীয় সাংবাদিক সংস্থা মাদারীপুর জেলা শাখার সভাপতি ফোরকান আহমেদ সাধারণ সম্পাদক আবুল হাসান সোহেল এক বিবৃতিতে নিন্দা জ্ঞাপন করে অবিলম্বে মামলা প্রত্যাহারের আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানহানি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ