Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্কলার্সহোম স্কুলের ‘বোমা’ উদ্ধার, চলছে নিষ্ক্রিয়করণের কাজ

সিলেট অফিস | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৭, ১১:৫৫ এএম

সিলেট অফিস : সিলেট নগরীর শাহী ঈদগাহস্থ স্কলার্সহোমে থাকা ‘ইমপ্রোভাইজ্ড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি)’ উদ্ধার করা হয়েছে। র‍্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা "বোমাসদৃশ" বস্তুটি নিষ্ক্রিয়করণের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। বুধবার সকাল ৯টা থেকে বোমা উদ্ধারের কাজ শুরু করে র‍্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা।

এর আগে স্কলার্সহোম স্কুলের ‘বোমা’ নিষ্ক্রিয় করতে ঢাকা থেকে র‌্যাবের একটি টিম মঙ্গলবার সন্ধ্যার পর সিলেট পৌঁছে। দীর্ঘক্ষণ পর্যবেক্ষণ শেষে তারা জানিয়েছেন বুধবার সকালে বোমাসদৃশ বস্তুটি নিষ্ক্রিয়করণের কাজ শুরু করবেন।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা জানান, র‌্যাবের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের টিম বোমা উদ্ধার করেছে। নিষ্ক্রিয়করণের কাজ চলছে।
এর আগে মঙ্গলবার দুপুরে র‌্যাব-৯ এর মিডিয়া উইং প্রধান সিনিয়র এএসপি মাঈন উদ্দিন চৌধুরী জানান, স্কুলের সিঁড়ির নিচে পড়ে থাকা ওই বস্তুটি একটি এক্সপ্লোসিভ ডিভাইস বা আইডি বলে ধারণা করা হচ্ছে। এটি নিষ্ক্রিয় করতে কিছুটা সময় লাগবে।

উল্লেখ্য, মঙ্গলবার সকালে স্কলার্সহোম স্কুল কর্তৃপক্ষ সিঁড়ির নিচে একটি বোমাসদৃশ বস্তু দেখতে পায়। বিষয়টি তাৎক্ষণিকভাবে বিমানবন্দর থানা পুলিশকে অবহিত করা হয়। পুলিশ বিষয়টি জানায় র‌্যাবকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ