Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

পোশাক খাতে জ্বালানি ব্যবহাওে ডেনিশ প্রযুক্তি নিয়ে সেমিনার

| প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

দ্য এনার্জি এফিসিয়েন্সি এনগেজমেন্ট (থ্রি ই) এবং ঢাকার ডেনমার্ক দূতাবাস যৌথভাবে গত ২৫ এপ্রিল ২০১৭ রাজধানীর হোটেল রেডিসন বøু ওয়াটার গার্ডেনে ‘রিনিউয়েবল এনার্জি, এনার্জি এবং ওয়াটার এফিসিয়েন্সি’ শীর্ষক একটি সেমিনারের আয়োজন করে। বাংলাদেশে তৈরি পোশাক খাতে জ্বালানি, নবায়নযোগ্য জ্বালানি এবং পানির সদ্ব্যবহার উৎসাহিত করতে এই সেমিনারের আয়োজন করা হয়। সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও ব্যক্তিদের সচেতন করে তোলা, এই বিষয়ে থ্রি ই’র গবেষণা ও সফলতা এবং ডেনিশ টেকনোলজিকে উপস্থিত স্টেকহোল্ডারদের সামনে তুলে ধরা হয় সেমিনারে।  
সেমিনারের শুরুতেই সকলতে স্বাগত জানান ডেনমার্ক দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর সোরেন রোবেনহেগেন। তিনি তার বক্তব্যে টেকসই ব্যবসায়িক উন্নয়নের জ্বালানি ও পানির সদ্ব্যবহারের উপর গুরুত্ব আরোপ করেন। এরপর ভবিষ্যত বাণিজ্যিক সফলতার অন্যতম চাবিকাঠি সম্পদ ব্যবস্থাপনার উপর উপস্থাপনা পেশ করেন নরডিক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি শামীম উল হক।
বাংলাদেশের পোশাক শিল্প এবং টেকসই উন্নয়নে এই শিল্পের অবস্থান সম্পর্কে সেমিনারে বক্তব্য রাখেন বিজিএমইএর পরিচালক মিরান আলী। এছাড়াও আইএফসি, এইচঅ্যান্ডএম, বেস্টসেলার এবং অন্যান্য প্রতিষ্ঠানের প্রতিনিধিরা সেমিনারে টেকসই উন্নয়ন ও সক্ষমতার উপর বক্তব্য রাখেন। স বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ