Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে নারী আইনজীবীকে রক্তাক্ত জখম করল স্বেচ্ছাসেবক লীগ নেতা

| প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম আদালত ভবন এলাকায় গতকাল (বুধবার) বিকেলে প্রকাশ্যে এক শিক্ষানবিশ নারী আইনজীবীকে রক্তাক্ত জখম করেছে স্বেচ্ছাসেবক লীগের এক নেতা। উত্ত্যক্তের প্রতিবাদ করায় ওই আইনজীবীর উপর ঝাঁপিয়ে পড়ে কিলঘুষি মেরে তাকে আহত করা হয়। পরে আইনজীবীরা হামলাকারীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে।
আইনজীবী পারভিন আক্তার পাপিয়াকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আটক এস এম সোলায়মান (৩২) নগরীর বায়েজিদ থানার কুলগাঁও এলাকার মো. ইউসুফের পুত্র। তাকে আটক করে মারধরের সময় সে নিজেকে স্বেচ্ছাসেবক লীগ নেতা বলে পরিচয় দেয়।
ঘটনার বিষয়ে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু হানিফ বলেন, গতকাল পাপিয়ার বিয়ে হয়েছে। আগামীকাল বার কাউন্সিলের নিবন্ধন পরীক্ষার ফরম জমা দেয়ার  শেষ দিন। ফরম জমা দিতে তিনি আইনজীবী সমিতির কার্যালয়ের দিকে আসছিলেন।
আইনজীবী সমিতির সভাপতি রতন কুমার রায় বলেন, আসার পথে রেজিস্ট্রি অফিসের সামনে সোলায়মানের সঙ্গে পাপিয়ার ধাক্কা লাগে। এসময় পাপিয়া প্রতিবাদ করায় ওই যুবক অশালীন কথা বলে। এক পর্যায়ে পাপিয়াকে কিলঘুষি মারতে থাকে। এসময় লোকজন সোলায়মানকে ধরে ফেলে। ওই যুবকের ঘুষিতে পাপিয়ার নাক ফেটে যায়।
সমিতির সাধারণ সম্পাদক আবু হানিফ জানান, ঘটনার পর আইনজীবী সমিতির কয়েকজন গিয়ে ওই যুবককে সমিতির কার্যালয়ে নিয়ে আসেন। আহত শিক্ষানবিশ আইনজীবীর নাকে-মুখে জখম হয়েছে। এ ঘটনায় পাপিয়ার স্বামী সিরাজুল ইসলাম কোতোয়ালি থানায় একটি মামলা করেছেন।
সমিতির সভাপতি রতন কুমার রায় বলেন, পুলিশ এসে সমিতির কার্যালয় থেকে সোলায়মানকে নিয়ে গেছে। কোতোয়ালি থানার ওসি জসিম উদ্দিন বলেন, এক শিক্ষানবিশ নারী আইনজীবীকে মারধর করায় একজন যুবককে থানায় আনা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বেচ্ছাসেবক লীগ

১২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ