Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

ফিরেছেন শারাপোভা

| প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়ছে পরশু মধ্য রাতে। যে কোনো ধরনের কোর্টে ফিরতে তাই আর কোনো আইনি বাধা নেই রাশিয়ান টেনিস সুন্দরী মারিয়া শারাপোভার। আসন্য রোলাঁ গারো ও উইম্বল্ডনের মতো আসরে খেলার ইচ্ছা তার। জার্মানির স্টুডগার্টে অনুষ্ঠেয় পোরশে গ্রান্ড প্রিক্সে খেলার অনুমতিও পেয়েছেন শারাপোভা। এজন্য স্টুটগার্টেরই একটি টেনিস ক্লাবে শেষ প্রস্তুতিও সেরে নিয়েছেন গত সপ্তায় ত্রিশে পা দেয়া সাবেক নম্বর ওয়ান। তবে তার এই ফেরা নিয়ে পক্ষে-বিপক্ষে মত দিয়েছেন বর্তমান ও সাবেক অনেক টেনিস তারকাই।
রোমানিয়ান নম্বর ৫ তারকা সিমোনে হালেপ বলেন, ‘ডোপিংয়ের কারণে নিষিদ্ধ একজনের ওয়াইর্ল্ড কার্ড দেয়া শিশু ও তরুণ প্রজন্মের জন্য মোটেও ভালো নয়। এটা শুধু মারিয়া শারাপোভার বলে নয়, যারা ডোপিং পাপে পাপিষ্ট এটা সবার ক্ষেত্রেই প্রজোয্য।’
তবে শারাপোভাকে টেনিসে স্বগত জানিয়েছেন উন্মুক্ত যুগের রেকর্ড ২৩ গ্র্যান্ড সø্যামের মালিক সেরেনা উইলিয়ামস। যুক্তরাষ্ট্রের টেনিস তারকা বলেন, ‘যেহেতু সেরেনা বর্তমানে টেনিসে নেই সেহেতু শারাপোভার মতো তারকার দরকার আছে। আমি এর বিপক্ষে মত দিতে পারি না।’ সন্তানের মা হচ্ছেন বলে গত কয়েকদিন ধরেই আলোচনায় সেরেনা। তবে গতকাল মা হওয়ার বিষয়টি ‘নিছক একটি দুর্ঘটনায় প্রকাশিত খবর’ বলে উড়িয়ে দিয়েছেন তিনি। সাবেক নাম্বার ওয়ান কিম ক্লাইস্টার্সও স্বাগত জানিয়েছেন শারাপোভাকে, ‘সে তার প্রাপ্য সাজা পেয়েছে। আমি মনে করি না তার আর কোনো সাজার দরকার আছে।’
তবে শারাপোভা এখনো তার অ্যাক্রিডিটেশন কার্ড হাতে পাননি। রবার্টা ভিঞ্চির সাথে (পোরশে গ্রান্ড প্রিক্সে) প্রথম ম্যাচের আগ পর্যন্ত জনসম্মুখে কথাও বলতে পারবেন না। ২০১৬ সালের অস্ট্রেলিয়া ওপেনে ডোপ টেস্টে পজেটিভ প্রমাণিত হয়ে ১৫ মাসের জন্য নিষিদ্ধ হন শারাপোভা।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শারাপোভা

২৭ এপ্রিল, ২০১৭

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ