Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

একজন শিক্ষক দিয়ে পরিচালিত হাজীগঞ্জের সেই স্কুলে কোনো শিক্ষক যোগ দেননি

| প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

হাজীগঞ্জ উপজেলা সংবাদদাতা : চাঁদপুরের হাজীগঞ্জের চারিয়ানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একজন শিক্ষক দিয়ে প্রায় পাঁচ বছর ধরে পরিচালিত হয়ে আসছে। আর এই সংক্রান্ত একটি সংবাদ সম্প্রতি দৈনিক ইনকিলাবে প্রকাশিত হয়। সর্বশেষ গতকাল মঙ্গলবার পর্যন্ত ঐ বিদ্যালয়ে নতুন কোনো শিক্ষক যোগদান করেননি। গত ১৮ এপ্রিল ঐ বিদ্যালয়ে শিক্ষকপুল থেকে চারজন নতুন শিক্ষক যোগদানের সর্বশেষ সময় ছিল। কিন্তু নতুনদের মধ্যে কোনো শিক্ষক যোগদান না করার কারণে শেষ পর্যন্ত একজন শিক্ষক দিয়েই বিদ্যালয়টি পরিচালিত হতে হচ্ছে। আর এই বিষয়গুলো ইনকিলাবকে নিশ্চিত করেছেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মিজানুর রহমান।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের সূত্রে জানা যায়, চলিত বছর শিক্ষকপুল থেকে হাজীগঞ্জ উপজেলায় মোট ৪৭ জনকে নিয়োগ দেয়া হয়। এই নিয়োগের মধ্যে সর্বশেষ সময়ে উপজেলায় ২২ জন যোগদান করেন, আর ২৫ জন যোগদান করেননি। যোগদান না করা এই ২৫ জনের মধ্যে ছিল চারিয়ানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য নির্ধারিত শিক্ষক ছিলেন চারজন। আর এ কারণে শেষ পর্যন্ত ঐ একজন শিক্ষক দিয়ে বিদ্যালয়টিকে পরিচালিত করা হচ্ছে।
শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের সূত্রে আরো জানা যায়, পত্রিকায় সংবাদ প্রকাশের আগে ও পরে ঐ বিদ্যালয়ে শিক্ষক দেয়া হয়েছিল। কিন্তু শিক্ষকরা ঐ বিদ্যালয়ে যোগদানের পূর্বে রাজনৈতিকভাবে বদলি ঠেকিয়ে যোগদান থেকে বিরত থাকেন। মূলত এ কারণেই ঐ বিদ্যালয়ে শিক্ষক দেয়া সম্ভব হচ্ছে না।
চারিয়ানি গ্রামের বেশ কয়েকজন অভিভাবকের সাথে কথা বলে জানা যায়, শিক্ষক না কারণে কারণে-অকারণে বিদ্যালয়টি বন্ধ থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ