Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পানের বরজ থেকে ৩৬ কোটি টাকার ইয়াবা উদ্ধার

কক্সবাজার অফিস | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৭, ৩:১৪ পিএম

কক্সবাজার অফিস : কক্সবাজারের টেকনাফ উপজেলায় পানের বরজ থেকে চারটি বস্তায় থাকা ১২ লাখ ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উদ্ধারকৃত এসব ইয়াবার মূল্য ৩৬ কোটি ৩০ লাখ টাকা বলে জানিয়েছে বিজিবি। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

আজ শুক্রবার সকাল ১০টার দিকে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের কাটাবুনিয়া-কুড়েরমুখ-সংলগ্ন এলাকার একটি পানের বরজ পাশে খড় ও লতাপাতা দিয়ে অভিনব কায়দায় লুকানো এই ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে টেকনাফ ২ বিজিবি।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ বলেন, ওই এলাকা দিয়ে ইয়াবা বড়ির একটি বড় চালান বাংলাদেশে আসছে বলে তথ্য পাওয়া যায়। এই তথ্যের ভিত্তিতে বিজিবি কয়েকটি বিশেষ টহল দল সংশ্লিষ্ট এলাকায় নজরদারি করতে থাকে। সকালে তার (অধিনায়ক) নেতৃত্বে বিজিবির একটি দল অভিযানে গিয়ে একটি পানের বরজের বেড়ার পাশে খড় ও লতাপাতা দিয়ে অভিনব কৌশলে লুকানো চারটি বস্তা পায়। বস্তাগুলো খুলে ইয়াবার ট্যাবলেট পাওয়া যায়। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

বিজিবি জানায়, আজ উদ্ধার হওয়া ইয়াবার বড়ি টেকনাফে বিজিবির ব্যাটালিয়ন সদরে রাখা হয়েছে। পরবর্তী সময়ে তা ধ্বংস করা হবে।

বিজিবি সূত্র জানায়, তারা এককভাবে এ পর্যন্ত ইয়াবা ট্যাবলেটের যত চালান আটক করেছে, তার মধ্যে আজকের চালানটি সর্ববৃহৎ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ