Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারীর ক্ষমতায়নে শিক্ষাখাতে বিশেষ কার্যক্রম বাস্তবায়ন করছে সরকার

মোহাম্মদপুরে বৈশাখী মেলার সমাপনী অনুষ্ঠানে নানক এমপি

| প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিক্ষাবান্ধব সরকার মানসম্মত শিক্ষা দান, শিক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি, ঝরে পড়া রোধ ও নারীর ক্ষমতায়নে শিক্ষা খাতে বিশেষ কার্যক্রম বাস্তবায়ন করছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় মোহাম্মদপুওে শৈশব মেলা বাংলাদেশ আয়োজিত দু’দিনব্যাপী মেধা বিকাশ বৃত্তি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বৈশাখী মেলার সমাপনী উৎসবে এসব কথা বলেন।
সংগঠনের সভাপতি গোলাম কিবরিয়া অপুর সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. ম তামিম, লে. কর্নেল কাজী শরীফ উদ্দিন, অধ্যক্ষ দিলওয়ারা ইসলাম, ফাহমিদা খানম টুকটুকি, মো. ফারুক হোসেন ও এম এ মান্নান মনির প্রমুখ। নানক বলেন, গত অর্থ বছরে আর্থ সামাজিক উন্নয়নে মেয়েদের অংশগ্রহণ বৃদ্ধিসহ ছাত্র-ছাত্রী সমতা বিধানে ৪১ লক্ষ শিক্ষার্থীকে ৮২৫ কোটি টাকা উপবৃত্তি দেয়া হয়েছে। তিনি বলেন, সুশিক্ষিত ও আধুনিক প্রযুক্তি জ্ঞানসম্পন্ন দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে হলে সামাজিক ও রাজনৈতিক সংগঠনসমূহকে সরকারের সহায়ক শক্তিারূপে কাজ করতে হবে। তিনি শৈশব মেলা বাংলাদেশ কর্তৃক সমাজের শিক্ষা, স্বাস্থ্য, ক্রীড়া ও সংস্কৃতিসহ আর্তমানবতার সেবায় গণমুখী ভূমিকা রাখছে। তিনি সংগঠনটির কার্যক্রম এগিয়ে নিতে বিত্তবানসহ সমাজ সচেতন সকল মানুষকে সার্বিক সহায়তার আহ্বান জানান। পরে রাজধানীর অংশগ্রহণকারী ১১৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ৬৮০ জন কৃতি শিক্ষার্থীকে বৃত্তির চেক, সনদপত্র ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী ২৪ জন শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী

১৫ জানুয়ারি, ২০২৩
২৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ