Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

শাহজালালে আমদানি নিষিদ্ধ বিপুল পরিমাণ সিগারেট জব্দ

| প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আমদানি নিষিদ্ধ বিপুল পরিমাণ বিদেশি সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ। জব্দ করা সিগারেট ডানহিল ব্র্যান্ডের।
শুল্ক গোয়েন্দার মহাপরিচালক (ডিজি) ড. মঈনুল খান জানান, শুল্ক গোয়েন্দা গতকাল শুক্রবার শাহজালালে অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ ৩৫ হাজার ৪শ’ শলাকা বিদেশি সিগারেট জব্দ করেছে। এসব সিগারেট ১৭৭ কার্টনে পাওয়া যায়। জব্দ করা সিগারেটের আনুমানিক মূল্য ১০ লাখ ৬২ হাজার টাকা। মঈনুল খান জানান, গোপন সংবাদ থাকায় শুল্ক গোয়েন্দারা বেল্ট এলাকায় সতর্ক দৃষ্টি রাখে এবং ৬ নং বেল্টে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের যাত্রী মোহাম্মদ এখলাস খানকে সন্দেহ করে। পরবর্তীতে তার লাগেজ স্ক্যানিং করে ওই সিগারেটগুলো জব্দ করা হয়। ওই যাত্রী সংযুক্ত আরব-আমিরাত থেকে আগত এয়ার এরাবিয়ার ফ্লাইট নং জি৯-৫১৩-এ রাত আনুমানিক ৩টা ৫০ মিনিটে শাহজালালে অবতরণ করে। আমদানি নীতি আদেশ অনুযায়ী, সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতীত বিদেশি সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের ওপর উচ্চ শুল্ক পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।



 

Show all comments
  • S. Anwar ২৯ এপ্রিল, ২০১৭, ৭:৩৮ পিএম says : 0
    কারো অর্থনাশ, কারো ভোগ-বিলাস। ভালোই হলো, জব্দকারী কর্মকর্তাদের অনেকদিন আর সিগারেট না কিনলেও চলবে। জব্দকৃত মালতো আর কখনো নিলামেও ওঠে না, নদীতেও ফেলে দেওয়া হয় না, কাস্টমস গোডাউনেও বেশী দিন থাকে না। যদিও জব্দকৃত মালের খালি কার্টুনগুলো পুড়ে ফেলার দৃশ্য মাঝে মধ্যে পত্রিকার পাতায় দেখা যায়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহজালাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ