Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

আ’লীগের আদর্শিক পরাজয় ঘটেছে : সাইফুল হক

| প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সভায় গৃহীত রাজনৈতিক প্রস্তাবে বলা হয়, সরকারের মধ্যে আগামী জাতীয় নির্বাচন সামনে রেখে ধর্মীয় গোষ্ঠীসমূহকে ব্যবহার ও তোয়াজ করার নীতিহীন বিপজ্জনক প্রবণতা দেখা দিয়েছে। নির্বাচন আসলেই ধর্ম ও ধর্মীয় অনুভ‚তিকে ব্যবহার করার এসব সুবিধাবাদি তৎপরতার সাথে বাস্তবে ধর্ম ও ধার্মিকতার কোনো সম্পর্ক নেই। ধর্মীয় অনুভুতিকে ব্যবহার করার এসব অপকৌশল ও অপরাজনীতি সমাজে কেবল সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদী চিন্তা-চেতনার জমিনকে আরো বাড়িয়ে দেয়। সরকার ও সরকারি দলের এসব অপকৌশল ও অপরাজনীতির সাথে প্রকৃত প্রস্তাবে মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক গণতান্ত্রিক চেতনার কোনো সম্পর্ক নেই। প্রস্তাবে গভীর উদ্বেগ প্রকাশ করে বলা হয়, সরকারের গত ক’মাসের তৎপরতা সমাজে সাম্প্রদায়িক বিভাজনকে আরো বাড়িয়ে তুলছে। এটা আওয়ামী লীগের আদর্শিক ও রাজনৈতিক পরাজয়। প্রস্তাবে নির্বাচনকেন্দ্রীক এসব আত্মঘাতি তৎপরতা থেকে সরে আসার জন্য সরকারি দলসহ সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানানো হয়।
কেন্দ্রীয় কমিটির সভায় গৃহীত আরেক প্রস্তাবে দেশ ও জনগণের গণতান্ত্রিক ভবিষ্যত নিশ্চিত করতে মহাজোট-জোটের অপরাজনীতি প্রত্যাখান করে প্রগতিশীল, গণতান্ত্রিক ও দেশপ্রেমিক শক্তির বৃহত্তর ঐক্য গড়ে তোলার আহ্বান জানানো হয়।



 

Show all comments
  • S. Anwar ২৯ এপ্রিল, ২০১৭, ১২:১৭ পিএম says : 0
    শুধু আদর্শিক নয় সার্বিক পরাজয় ঘটেছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ’লীগ

১৪ আগস্ট, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ