Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

ভেবেছিলাম আগের জীবনের চেয়ে প্রেসিডেন্সি আরও সহজ হবে

প্রেসিডেন্ট হয়ে আক্ষেপ ট্রাম্পের

| প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম



ইনকিলাব ডেস্ক : অনেকটা যেন আক্ষেপ ঝরে পড়ছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুখে। বার্তা সংস্থা রয়টার্সের সঙ্গে এক সাক্ষাৎকারে তিনি গত বৃহস্পতিবার বলেন, আমি ভেবেছিলাম আগের জীবনের চেয়ে প্রেসিডেন্সি আরও সহজ হবে। তিনি বলেন, ‘আমার ওই জীবনটাকে আমি ভালোবাসতাম। একসঙ্গে অনেক কিছুই তখন হতো। আর এখন আগের চেয়ে অনেক বেশি কাজ। আমি ভেবেছিলাম এটা (প্রেসিডেন্টের দায়িত্বভার) সহজ হবে।’
দীর্ঘদিনের রীতি ভেঙ্গে এ বছরের হোয়াইট হাউজ করেসপন্ডেন্ট ডিনারে অংশ নেবেন না তিনি। শুধু তা-ই নয়, প্রকাশে সাংবাদিকদের বিষেদাগার করে এই ডিনারে অংশ নেয়া থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছেন। তার প্রতি সমর্থন জানিয়ে অংশ নেয়া থেকে বিরত থাকবেন হোয়াইট হাউজের কর্মকর্তারাও। তবে সাক্ষাৎকারে তিনি বলেছেন, আগামী বছরের ডিনারে অংশ নেয়ার ইচ্ছা আছে তার। তার ভাষ্য, ‘আমি আগামী বছর আসবো, অবশ্যই’।
প্রেসিডেন্ট হওয়ার আগে রাজনীতির প্রায় ধারে কাছেই ছিলেন না ট্রাম্প। বিলিয়নিয়ার রিয়েল স্টেট ম্যাগনেট ও রিয়েলিটি টিভি তারকা হিসেবে ভালোই দিনতিপাত করছিলেন। অর্থের পাশাপাশি আলোচনায়ও ছিলেন সবসময়। কিন্তু এখন রাষ্ট্রের সর্বোচ্চ নির্বাহী হয়ে ক্ষমতাধর হয়েছেন বটে, কিন্তু কিছু বিষয় পছন্দ নয় তার। যেমন, তিনি অনুযোগ করে বলেছেন, প্রেসিডেন্ট হওয়ার পর তার ব্যক্তিগত গোপনীয়তা বলে কিছু আর অবশিষ্ট নেই। তিনি বলেন, ‘এত ব্যাপক প্রোটেকশন দেয়া হয় যে, আপনি কোথাও যেতে পারবেন না। আমি গাড়ি চালাতে পছন্দ করি। কিন্তু আমি আর গাড়ি চালাতে পারবো না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডোনাল্ড ট্রাম্প

২৭ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ