Inqilab Logo

ঢাকা, রোববার ১৯ মে ২০১৯, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৩ রমজান ১৪৪০ হিজরী।
শিরোনাম

খুলনা ও বরিশালে পাওয়া যাবে গ্রামীণফোনের বিল-পে সেবা

প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : খুলনা ও বরিশালে গ্রামীণফোনের বিল-পে সেবা পাওয়া যাবে। এজন্য বৈদ্যুতিক বিল সংগ্রহ বিষয়ে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডব্লিউজেডপিডিসিএল)-এর সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে গ্রামীণফোন। সম্প্রতি স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে এ চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তির অধীনে গ্রামীণফোন খুলনা ও বরিশালের ২১ জেলা ও ২০টি উপজেলায় ডব্লিউজেডপিডিসিএল-এর প্রায় ১০ লাখ গৃহস্থালি গ্রাহকের কাছে বিল-পে সেবা পৌঁছে দিবে গ্রামীণফোন। বিপিডিবি চট্টগ্রামের পর বিল-পে সেবার অধীনে এটাই সবচেয়ে বড় এলাকা।  
ডব্লিউজেডপিডিসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. শফিক উদ্দীন ও গ্রামীণফোনের প্রধান আর্থিক কর্মকর্তা দিলীপ পালের উপস্থিতিতে চুক্তিতে স্বাক্ষর করেন গ্রামীণফোনের হেড অব ফাইন্যান্সিয়াল সার্ভিসেস এরওয়ান জ্য আলেক্সান্ডার গেলবার্ট ও ডব্লিউজেডপিডিসিএল-এর কোম্পানি সেক্রেটারি আব্দুল মোতালেব।
বিল-পে বাংলাদেশের গ্রাহকদের জন্য গ্রামীণফোনের অগ্রণী মোবাইল আর্থিক সেবা (এমএফএস)। এটা দেশের ইউটিলিটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের জন্য প্রথম মোবাইলভিত্তিক বৈদ্যুতিক বিল পরিশোধ সেবা। বর্তমানে, গ্রামীণফোন এ সেবার মাধ্যমে বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড, তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেড, বখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, কর্ণফুলি গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এবং চিটাগাং ওয়াটার সাপ্লাই ও সুয়ারেজ অথোরিটি-এর গ্রাহকদের জন্য ইউটিলিটি বিল পরিশোধ সেবা দিচ্ছে।  
চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে গ্রামীণফোনের হেড অব ফ্যাইন্যান্সিয়াল সার্ভিসেস এরওয়ান জ্য আলেক্সান্ডার গেলবার্ট বলেন, এই চুক্তির মাধ্যমে নির্ভরযোগ্য সেবা প্রদান করে মানুষের দৈনন্দিন জীবনে বাড়তি সুবিধা যোগ করার প্রচেষ্টারই একটি অংশ। বিশ্বাস, আস্থা ও স্বাচ্ছ্যন্দের সঙ্গে ইউলিটি বিল পরিশোধ করার মাধ্যমে বিশেষ করে বাংলাদেশে ব্যাংকিং সেবার বাইরে থাকা জনগোষ্ঠির ক্ষমতায়নের জন্য এ সেবাটি চালু করা হয়েছে। আমাদের এ সেবার সম্প্রসারণ কর্মসূচির অংশ হিসেবে দেশের পশ্চিমাঞ্চলে আমাদের লক্ষাধিক গ্রাহক এ সেবা উপভোগ করতে পারবেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ